IRCTC Tourism Packages In 2020 from West Bengal

IRCTC Tourism Packages: ট্রেনে ৬ রাত ও ৭ দিনের এই ট্যুর

ভ্রমণ

গরমের ছুটিতে বেড়াতে যাওয়ার দারুণ অফার দিচ্ছে IRCTC Tourism Packages। গুজরাতের স্ট্যাচু অফ ইউনিটি এবং দমন-দিউয়ে রোম্যান্টিক ছুটি কাটাতে …

” আজ মন চেয়েছে আমি হারিয়ে যাবো ” আর হারিয়ে যেতে মন চাইলে ১ বা ২ দিনে হয় না, অবশ্যই চাই ১ সপ্তাহ বা ১ মাস । ঠিক তখনি আসে শরীর থেকে মনের পরিবর্তন । জ্যোতিষশাস্ত্রে মনে করা হয় যে, বেড়াতে গেলে নাকি বুধ গ্রহের উন্নতি হয় অর্থাৎ হাওয়া বদলে বুদ্ধি খোলে, আর বাড়ে আত্মবিশ্বাস। তাহলে আর কথা কি ? চলুন ঘুরে আসি, আর যদি সেটা আধ্যাত্মিক টুর হয় তাহলে তো কোথায় নেই । ঠিক এই কারণেই গরমের ছুটিতে বেড়াতে ( IRCTC Tourism Packages ) যাওয়ার দারুণ অফার দিচ্ছে IRCTC । গুজরাতের স্ট্যাচু অফ ইউনিটি এবং দমন-দিউয়ে রোম্যান্টিক ছুটি কাটাতে যাওয়ার জন্য প্যাকেজ ট্যুরের ব্যবস্থা করেছে ভারত সরকারের এই বিশস্ত সংস্থা। ৬ রাত ও ৭ দিনের এই ট্যুরের যাত্রা আগামী ১২ মার্চ, ২০২০ থেকে শুরু, চলতে থাকবে সারা গরমকাল।

এবার বেথুয়াডহরী ভ্রমণ, হরিনের সাথে কিছুক্ষন! – আরও জানতে ক্লিক করুন

ওই একই দিন থেকে আরও একটি তীর্থ – প্যাকেজের অফার নিয়ে এল রেলকতৃপক্ষ। এবার রামপুরহাট স্টেশন থেকেই একটি স্পেশ্যাল ট্রেনে আপনি চাইলে ঘুরেও আসতে পারেন রাম জন্মভূমিও। মোট ৯ দিন ৮ রাতের এই প্যাকেজে মাথাপিছু খরচ মাত্র ৮.৫৮৫ টাকা। এই ট্যুরের মাধ্যমে যেতে পারবেন হরিদ্বার, অমৃতসরের স্বর্ণমন্দির, হৃষিকেশ, বৈষ্ণোদেবী মাতা, ওয়াগা বর্ডার, অযোধ্যা এবং আরও অনেক দর্শনীয় স্থান। ট্রেনে ভ্রমণের স্বাদ আর টাটকা রান্নার মজা যদি নিতে চান তাহলে অ্যাডভান্স বুকিং অবশ্যই করুন, কারণটা আপনারা নিশ্চই জানেন ।

IRCTC Tourism Packages In 2020
IRCTC Tourism Packages In 2020

তবে এই ট্রেন নির্দষ্ট কয়েকটি স্টেশন থেকেই পিক-আপ করবে প্যাসেঞ্জার । নিচে রইলো স্টেশনের একটা লিস্ট, এবার খুঁজে নিন আপনার নিকটবর্তী পিকআপ পয়েন্ট । প্যাসেঞ্জার পিকআপ স্টেশনগুলি হলো :- রামপুর হাট, পাকুড়, বারহাড়ওয়া জংশন, তিনপাহাড় জংশন, সাহিবগঞ্জ জংশন, পীরপাইনতি, কাহালগাঁও, ভাগলপুর, জামালপুর ও কিউল থেকে।

শিলিগুড়ি থেকে কাঠমান্ডু চালু হচ্ছে সরকারি বাস – আরও জানতে ক্লিক করুন

ভারতীয় এক্সপ্রেস ট্রেনের খানা মানেই দেশি খাবারের সাথে ফাস্টফুডের মিশ্রণ । পুরো সফর জুড়েই থাকবে নিরামিশ খাবারের ব্যবস্থা। একজন বিশেষ IRCTC আধিকারিক সহযোগিতার জন্য সবসময় আপনার সাথেই থাকবেন। বেশিরভাগ কামরায় নন এসির ব্যাবস্থাই রাখা হয়েছে । ট্রেনের চলতি সফরের সাথেই থাকবে সাইট সিইং-এর ব্যবস্থাও। আপনার এবং আপনার লাগেজের নিরাপত্তার দিকটিও দেখভালের দায়িত্ব IRCTC -এর । হোটেলের ব্যাবস্থাও কিন্তু কতৃপক্ষের ।

IRCTC Food in Train
IRCTC Food in Train

ভারতীয় পর্যটকদের ব্রাজিল যেতে আর কোনও ভিসা লাগবে না – আরও জানতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *