Jagannath Temple And Coffee House Closing Doors for COVID-19 Impact

Jagannath Temple And Coffee House: আজ থেকে বন্ধ

ভ্রমণ

বন্ধ হচ্ছে জমায়েতের নানা জায়গা ( Jagannath Temple And Coffee House )। বন্ধ হতে চলেছে কলকাতার বিখ্যাত কফি হাউজ। আজ শুক্রবার থেকে আগামী …

করোনার মৃত্যুতে চীনকে ছাপিয়ে গেলো ইটালি। সে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৪০৫। অন্যদিকে চীনে মৃত্যু হয়েছে ৩,২৪৫ জনের। আজ শুক্রবার সকালে পাঁচজনের দেহে মিলল করোনার জীবাণু। সব মিলিয়ে দেশে করোনাতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২০০জন। এখনো পর্যন্ত মৃতের সংখ্যা ৪। বন্ধ হচ্ছে জমায়েতের নানা জায়গা
( Jagannath Temple And Coffee House )। বন্ধ হতে চলেছে কলকাতার বিখ্যাত কফি হাউজ। আজ শুক্রবার থেকে আগামী ৩১শে মার্চ পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে বলে মন্দির কর্তৃপক্ষের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেবলমাত্র সেবাইতদের প্রবেশাধিকার থাকবে। নিত্যপূজার জন্য তাঁরা মন্দিরে প্রবেশ করতে পারবেন।

Empty Coffee House in Kolkata
Empty Coffee House in Kolkata

পরিস্থিতি বুঝে সাময়িকভাবে বন্ধ হতে চলেছে কলকাতার বিখ্যাত কফি হাউজ। কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আগামী ৩১শে মার্চ পর্যন্ত বন্ধ থাকবে কফি হাউজ। মান্না দের স্মৃতিবিজড়িত কফিহাউসে আজ থেকে করোনার বাঁধনে বন্দি। জমায়েত এড়াতে শপিং মল, সিনেমা, অডেটরিয়াম, স্কুল, কলেজ বন্ধ যাচ্ছেই। সিবিএসই বোর্ড জানিয়ে দিয়েছে ১৯ থেকে ৩১শে মার্চের মধ্যে দশম ও দ্বাদশ শ্রেণির সব পরীক্ষা বন্ধ থাকবে। আগামী ৩১শে মার্চের পর বোর্ড পরীক্ষার নতুন দিনক্ষণ জানাবে। মারণ ভাইরাসের জন্য থামলো কলকাতার চা-কফির জমাটি দরবার।

বন্ধ মতুয়া মেলা থেকে তারকেশ্বরের গাজন – আরও জানতে ক্লিক করুন …

এদিকে জেলা প্রশাসনের মতে, পুরীর অন্যতম প্রধান আকর্ষণ জগন্নাথ মন্দিরে ভক্তদের প্রবেশ বন্ধ থাকায় পর্যটকদের সমাগম কমবে। করোনা সংক্রমণের প্রেক্ষিতে গত ১৫ই মার্চ থেকে পুরীর মন্দিরে প্রবেশের আগে প্রত্যেককে একটি করে ফর্ম পূরণ করতে দেওয়া হচ্ছিল। এই ফর্ম পূরণ না করলে কাউকে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছিল না। প্রশাসনের তরফেও সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে মন্দির সংলগ্ন হোটেলগুলি দু’দিনের মধ্যে খালি করে দেওয়ার জন্য এবং আপাতত পুরী সফর থেকে বিরত থাকতে পরামর্শ দেওয়া হয়েছে।

Puri Jagannath Temple Before Shut Down
Puri Jagannath Temple Before Shut Down

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *