Snow in Darjeeling Looks Like White Blanket This Winter

Snow in Darjeeling: বরফের চাদরে ঢাকা পড়ল দার্জিলিঙ

ভ্রমণ

সাদা বরফের চাদরে এখনও মুড়ে রয়েছে ধুতরে, টইগার হিল, সান্দাকফু, টংলুর মতো এলাকা (Snow in Darjeeling)। গত দু’দিন ধরে রাজ্যের শৈলশহর …

ফাল্গুন তার হিসাব মেলাতে পারছে না। তীব্র শীতের আবহাওয়া নিয়ে পাহাড় মেতে উঠেছে অন্য ছন্দে। সাদা বরফের চাদরে এখনও মুড়ে রয়েছে ধুতরে, টইগার হিল, সান্দাকফু, টংলুর মতো এলাকা (Snow in Darjeeling)। গত দু’দিন ধরে রাজ্যের শৈলশহরগুলিতে চলছে তুষারপাত। দার্জিলিং জেলার এই দুই পাহাড়ি গ্রামের ঘরবাড়ি, গাছপালা, পথঘাট সব এখন ঢাকা পড়েছে বরফের পুরু চাদরে। মঙ্গলবার থেকেই প্রবল তুষারপাত শুরু হয়েছে সান্দাকফু ও সংলগ্ন এলাকায়। সাদা তুষারের চাদরে ঢাকা চারপাশ।

এবার শিলিগুড়ি থেকে কাঠমান্ডু (Siliguri to Kathmandu Bus) এবার সরাসরি চালু হচ্ছে সরকারি বাস – আরও জানতে ক্লিক করুন

একেবারেই ব্যতিক্রম। এই সময় শৈলশহরগুলিতে কমবেশি ঠান্ডা থাকলেও তুষারপাত হয় না। কিন্তু অসময়ের এই তুষারপাত পর্যটকের কাছে এখন বিশেষ আকর্ষণ। সান্দাকফু থেকে ১৬ কিলোমিটার দূরে ধোতরে। সেখানে প্রবল তুষারপাত হয়েছে। আজ বুধবার সকাল থেকে বৃষ্টির আকারে ঝড়ছে তুষার। রডোডেনড্রন, ম্যাগনোলিয়া আর অর্কিড দেখতে ধোতরে গ্রামে পর্যটকরা ভিড় করেন মার্চ-এপ্রিল মাসে। আপাতত বরফের চাদরে ঢাকা ধোতরে দিন গুনছে সেই মুহূর্তেরই।

Snow in Darjeeling 's Ghum Station
Snow in Darjeeling ‘s Ghum Station

আজ বুধবার সকালেও দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার জেলায় শিলাবৃষ্টি হয়েছে। তবে সান্দাকফু, টংলু, টাইগার হিলে তুষারপাত হয়েছে। সাদা বরফে ঢেকে রয়েছে এলাকাগুলি। ভরা বসন্তে এভাবে তুষারপাতে থাকতে পেরে খুশি অগণিত পর্যটকরা। যদিও এই অকাল তুষারপাত থেকে বঞ্চিত রয়েছে শৈলরানি দার্জিলিং। উত্তরবঙ্গের পাশাপাশি সিকিমেও চলছে তুষারপাত। উত্তর সিকিম, রাজধানী গ্যাংটক ও ছাংগুতেও শিলাবৃষ্টি ও তুষারপাতের সাক্ষী থাকছেন পর্যটকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *