2000 Died in A Single Day Due to COVID-19 in USA

COVID-19 in USA: আমেরিকায় একদিনে মৃত্যু ২০০০

আন্তর্জাতিক

মারণ ভাইরাসে দিশাহারা গোটা আমেরিকা (COVID-19 in USA)। সারা পৃথিবীকে যারা হাতের মুঠোয় রাখতে গেছে, তারই এখন অদৃশ্য ভাইরাসের ভয়ে ভীত। বাঁচার …

মারণ ভাইরাসে দিশাহারা গোটা আমেরিকা (COVID-19 in USA)। সারা পৃথিবীকে যারা হাতের মুঠোয় রাখতে গেছে, তারই এখন অদৃশ্য ভাইরাসের ভয়ে ভীত। বাঁচার রাস্তা খুঁজতে চরম শত্রুর দিকে সাহায্যের হাত পাতছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে না পারায়, সামনে যাকে পাচ্ছে ভয় দেখাচ্ছে – দেখাচ্ছে যুদ্ধের হুমকি। একদিনে প্রায় ২ হাজার মার্কিন নাগরিক করোনার মারা গিয়েছেন। প্রকৃত সংখ্যাটা ১ হাজার ৯৬৬। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ ধরা পড়েছে ৩৩,৩১৯ জনের। গোটা আমেরিকাতে আক্রান্ত বেড়ে হয়েছে ৪,০০৩২৩।

COVID-19 in USA
COVID-19 Numbers in USA

করোনার মোকাবিলায় জরুরি হয়ে পড়া হাইড্রক্সি-ক্লোরোকুইন না পেলে, ভারতের বিরুদ্ধে প্রত্যাঘাতের হুমকি দিতে ছাড়েন নি ট্রাম্প। মৃত্যু ভয় একেই বলে। এবার তার লক্ষ্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও চীন। WHO-এর বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ আনলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্পষ্ট অভিযোগ, চীনের প্রতি পক্ষপাতিত্ব করছে “হু”। এটা চলতে থাকলে সকল আর্থিক সাহায্য বন্ধ করে দেওয়া হবে বলে হুমকি দেন ট্রাম্প। যদিও তার এই বক্তব্যকে ভালভাবে নেয়নি অনেক সংগঠনই। তাদের অভিযোগ, নিজের দেশে করোনা মোকাবিলায় ব্যর্থ ট্রাম্প। যখন এই ভাইরাসের প্রকোপ কম ছিল, তখনই সঠিক উপায়ে ব্যবস্থা নেওয়া যেত।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন আইসিইউতে – আরও জানতে ক্লিক করুন …

এইমুহূর্তে রাষ্ট্রপুঞ্জকে সবথেকে বেশি আর্থিক সাহায্য করে আমেরিকা। ফলে একটু দাদাগিরি দেখবেন তিনি। ট্রাম্প জানান, “আমার মনে হয় WHO অনেকটা চীনের দিকে ঝুঁকে আছে। চীনের প্রতি পক্ষপাতিত্ব করছে। এটা ঠিক নয়। আমরা ওদের আর্থিক সাহায্য দেওয়া নিয়ে গুরুত্ব দিয়ে ভাবছি। আমি বলছি না যে, এখনই পুরোপুরি বন্ধ করে দেব সাহায্য দেওয়া। তবে, ওদের সাহায্য দেওয়া কীভাবে বন্ধ করা যায় সেটা নিয়ে ভাবনা শুরু করছি।” একটু সময় নিয়ে তিনি আবার বলেন, “আমি বলিনি ফান্ড বন্ধ করে দেওয়া হবে। আমি বলেছি আমরা এই ব্যাপারে চিন্তাভাবনা করে দেখব।”

করোনা পরীক্ষায় ডিজিটাল স্টেথোস্কোপ – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *