83 Passengers Feared Death in Afghanistan Plane Crash

Afghanistan Plane Crash: ৮৩ যাত্রী নিয়ে বিমান ভেঙে পড়ল

আন্তর্জাতিক

আফগানিস্তানের পূর্বাঞ্চলে ৮৩ জন আরোহী নিয়ে একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত (Afghanistan Plane Crash) হয়েছে। দেশটির গজনি প্রদেশের …

আবার আকাশ পথে ভয়াবহ দুর্ঘটনা। আফগানিস্তানের পূর্বাঞ্চলে ৮৩ জন আরোহী নিয়ে একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত (Afghanistan Plane Crash) হয়েছে। দেশটির গজনি প্রদেশের দে আক জেলায় বিমানটি বিধ্বস্ত হওয়ার পর আগুন ধরে যায়। ওই প্রদেশের এক সরকারি কর্মকর্তা এই খবর জানিয়েছেন। ভয়াবহ এই বিমান দুর্ঘটনায় এখনও অবধি কত জনের মৃত্যু হয়েছে বা কত জন আহত হয়েছেন– সে বিষয়ে এখনও কোনও খবর পাওয়া যায়নি।

83 Passengers Feared Death in Afghanistan Plane Crash
83 Passengers Feared Death in Afghanistan Plane Crash

বিমানটিতে যান্ত্রীক ত্রুটির কারণে এ দুর্ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে জানানো হয়েছে। বোয়িং-৭৩৭-৪০০ মডেলের এ বিমানটি আফগানিস্তানের আরিয়ানা এয়ারলাইন্সের বলে জানানো হলেও প্রতিষ্ঠানটির পক্ষ থেকে তা অস্বীকার করা হয়েছে। স্থানীয় সংবাদ মাধ্যমগুলোতে দাবি করা হয়, বিমানটি আরিয়ানা এয়ারলাইন্সের। তবে কর্তৃপক্ষ তাৎক্ষণিক বিষয়টি অস্বীকার করেছে।

স্থানীয় একটি সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ওই বিমানে ৮৩ জন যাত্রী ছিলেন। ওই সংবাদমাধ্যমেরই রিপোর্ট অনুযায়ী, সোমবার বেলা ১টা ১৫মিনিটেই যাত্রা শুরু করেছিল বিমানটি। ঠিক যেখানে বিমানটি ভেঙে পড়েছে সেই সাইটে তালিবানদের সদস্যরা রয়েছে বলে জানা যাচ্ছে। আফগানিস্তানের স্পেশ্যাল ফোর্সের কর্মীরা ইতিমধ্যেই ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। তবে পাহাড়ী এলাকায় হওয়া ওই বিমান দুর্ঘটনায় অনেকে হতাহত হয়েছেন বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *