Advance voting in US begin specially in four states

যুক্তরাষ্ট্রের চার অঙ্গরাজ্যে আগাম ভোট – ভ্যাকসিন ???

আন্তর্জাতিক

মিনেসোটা, ভার্জিনিয়া, সাউথ ডাকোটা এবং উইওমিংয়ে গতকাল থেকে শুরু হয়েছে এই গুরুত্বপূর্ণ ভোটগ্রহণ (Voting in US states) পর্ব। ট্রাম্প ও বাইডেন …

নিজস্ব সংবাদদাতা: ভাইরাস সংক্রমণের চাপের মধ্যে ট্রাম্পের নির্বাচন শুরু হয়েছে। যুক্তরাষ্ট্রের চারটি রাজ্যে প্রেসিডেন্ট নির্বাচনের আগাম ভোট শুরু হয়েছে। মিনেসোটা, ভার্জিনিয়া, সাউথ ডাকোটা এবং উইওমিংয়ে গতকাল থেকে শুরু হয়েছে এই গুরুত্বপূর্ণ ভোটগ্রহণ (Voting in US states) পর্ব। ট্রাম্প ও বাইডেন দুজনেই মিনেসোটায় নির্বাচনের প্রচার চালাচ্ছেন। এই নির্বাচন প্রচারে, ট্রাম্প ইসরায়েলের সাথে সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের চুক্তিকে কাজে লাগাচ্ছে। পাশে বিজ্ঞাপন তৈরি করে ট্রাম্পের বিরুদ্ধে প্রচারণা চালাচ্ছেন কুশলী বাইডেন।

Advance voting in US begin specially in four states
Advance voting in US begin specially in four states

আগামী ২০২১ সালের এপ্রিল মাসে যুক্তরাষ্ট্রের প্রতিটি মানুষের হাতে করোনার টিকা পৌঁছাবে বলে জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, প্রত্যেক মাসে আমেরিকাতে করোনার লাখ লাখ টিকা উৎপাদন হবে। আগামী এপ্রিল নাগাদ প্রত্যেক মার্কিনীদের কাছে পৌঁছানোর মতো যথেষ্ট টিকার উৎপাদন হবে। যুক্তরাষ্ট্রের এই ভোট শুরু হওয়ার পর ভার্জিনিয়া ও মিনেসোটাতে দীর্ঘ লাইন দেখা গেছে। তবে এর আগের নির্বাচনে ট্রাম্প সামান্য ভোটের ব্যবধানে হেরে গিয়েছিলেন মিনেসোটা রাজ্যে।

[ আরও পড়ুন ] ইয়োশিহিদো সুগা জাপানের নতুন প্রধানমন্ত্রী

জানা যাচ্ছে, সাবেক শিল্পাঞ্চল ‘রাস্ট বেল্ট’ রাজ্যগুলোয়-মিশিগান, উইসকনসিন ও পেনসিলভানিয়াতেও ট্রাম্পের চেয়ে এগিয়ে আছেন বাইডেন। ২০১৬ সালের নির্বাচনে এই তিন রাজ্যেই কিন্তু হিলারির কাছ থেকে জয় ছিনিয়ে নিয়েছিলেন এই ট্রাম্প। মিনিয়াপোলিসে পুলিশের হাতে জর্জ ফ্লয়েড নামের এক কৃষ্ণাঙ্গের নির্মম হত্যা ঘিরে ব্যাপক বিক্ষোভ দেখা দেয়। দেশজুড়ে ছড়িয়ে পড়ে বিক্ষোভ। যদিও নির্বাচনে জয়ী হলে যুক্তরাষ্ট্রজুড়ে অবকাঠামো উন্নয়নে ২ লাখ কোটি ডলার বিনিয়োগের প্রতিশ্রুতি দিয়েছেন বাইডেন।

[ আরও পড়ুন ] নির্বাচনের আগেই ট্রাম্পের ‘চমক’ – ১লা নভেম্বর ভ্যাকসিন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *