Attack on Pak Army Kills 6 Soldiers and Army Major in South Balochistan

পাক সেনার উপর হামলা – নিহত মেজর-সহ ৭জন

আন্তর্জাতিক

পাক সেনাবাহিনীর উচ্চপদস্থ সেনাকর্মীরা মারা গেছে এক হামলায়। পাকিস্তানের সেনা কনভয় লক্ষ্য করে বিধ্বংসী জঙ্গি হামলা (Attack on Pak Army)।

ভারতকে টার্গেট করতে গিয়ে নিজেরাই বিপর্যয়ের মধ্যে পড়েছে। পাক সেনাবাহিনীর উচ্চপদস্থ সেনাকর্মীরা মারা গেছে এক হামলায়। পাকিস্তানের সেনা কনভয় লক্ষ্য করে বিধ্বংসী জঙ্গি হামলা। ঘটনাস্থলে মৃত কমপক্ষে সাত জন পাক সেনা। এছাড়া আরও দু’জন গুরুতর জখম হয়েছে বলে জানা যাচ্ছে। এটি বালুচিস্থানের দেরা বুগতির ঘটনা (Attack on Pak Army)। বালোচের রিপাবলিকান সেনা এই ভয়াবহ হামলার দায় স্বীকার করেছে। এরা আসলে বালোচিস্তানের স্বাধীনতা সংগ্রামে নিযুক্ত বালোচ লিবারেশন আর্মি।

করোনা হলেই মার্কিন সেনাবাহিনীতে চাকরি বাতিলআরও জানতে ক্লিক করুন …

বালোচ লিবারেশন আর্মি:

জানা যাচ্ছে, তর্বতের উত্তরে কেচ জেলার বুলেদা উপত্যকায় টহল দিয়ে ফেরার সময় পাকিস্তান-ইরান সীমান্ত থেকে ১৪ কিমি দূরে দক্ষিণ বালোচিস্তান ফ্রন্টিয়ার কর্পস-এর উপরে দূর নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটে। আর এই হামলায় প্রাণ হারিয়েছেন মেজর নাদিম আব্বাস ভাট্টি। তিনি পাক পঞ্জাব প্রদেশের হাফিজাবাদের বাসিন্দা। স্বাধীনতার জন্য লড়াই করা বালোচ লিবারেশন আর্মি এই হামলার এই দায় স্বীকার করেছে। চার সশস্ত্র গোষ্ঠীর মিলিত সংগঠন ‘বালোচ রাজি আজোই সাঙ্গার’ এই হামলা চালিয়েছে।

বাগদাদ বিমানবন্দরে রকেট হামলা – আরও জানতে ক্লিক করুন …

বালোচিস্তানে পাক সেনা:

কিছুদিন আগে এই বালোচিস্তানে পাক সেনা কনভয় লক্ষ্য করে অনুরূপ হামলা হয়। গত ১৭ই ফেব্রুয়ারির সেই হামলায় মারা যায় ৯জন পাক সেনা ও আহত হয় ১১ জন। তবে সেবারের হামলা ছিল আত্মঘাতী জঙ্গি হামলা। বালোচিস্তান লিবারেশন ফ্রন্ট ও বালোচ রিপাবলিকান গার্ডস এই হামলার দায় স্বীকার করেছে। ঘটনাস্থল বালোচ প্রদেশের আওয়ারান জেলা। বালোচ সূত্রে জানা যাচ্ছে, নিহত অফিসার এলাকায় মাদক পাচারকারীদের সাহায্য করা ছাড়াও তাদের হাতে অস্ত্র তুলে দিয়ে বিদ্রোহী ফৌজকে আক্রমণের নির্দেশ তিনি দিয়েছিলেন। গত কয়েক দিনে তিগ্রান-সহ তর্বতের বিস্তীর্ণ অঞ্চলে জোরদার অভিযান চালাচ্ছে পাক সেনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *