Blood Stolen of Italian Pope John Paul II from Church

ইতালিতে পোপ দ্বিতীয় জন পলের রক্ত চুরি !

আন্তর্জাতিক

জানা যাচ্ছে এই সম্মানীয় পোপের রক্ত চুরি (Blood Stolen of Italian Pope) হয়ে গেছে। ২০০৫ সালে তাঁর মৃত্যু হয়। এরপর তাঁর কয়েক ফোঁটা রক্ত স্মারক হিসেবে …

নিজস্ব সংবাদদাতা: দ্বিতীয় জন পল ছিলেন খ্রিস্ট ধর্মীয় রোমান ক্যাথলিক সম্প্রদায়ের সর্ব্বোচ্চ ধর্মগুরু পোপ। এই রোমান ক্যাথলিক সম্প্রদায়ের প্রয়াত প্রধান ধর্মগুরু পোপ দ্বিতীয় জন পল গোটা বিশ্বে পরিচিত। জানা যাচ্ছে এই সম্মানীয় পোপের রক্ত চুরি (Blood Stolen of Italian Pope) হয়ে গেছে। ২০০৫ সালে তাঁর মৃত্যু হয়। এরপর তাঁর কয়েক ফোঁটা রক্ত স্মারক হিসেবে সংগ্রহ করে রাখা হয়েছিল ইতালির স্পোলেটো শহরের একটি গির্জায়। সেখানে সোনা ও কাঁচের সমন্বয়ে তৈরি একটি পাত্রে সেই রক্ত রাখা হয়েছিল।

Blood Stolen of Italian Pope John Paul II from Church

এই বিখ্যাত গির্জাটির বিশপ এই বিস্ময়ের তথ্য জানান। রাতে একজন কর্মী গির্জাটিকে বন্ধ করার সময় জন পলের রক্ত চুরির ঘটনাটি বুঝতে পারেন। এই ঘটনাটি সকলকে অবাক করে তুলেছে। চুরির বিষয়ে প্রশাসন তদন্ত শুরু করেছে। বিশপ রেনাতো বোকার্দো বলেন, এই চুরির ঘটনাটি খুব দ্রুত স্থানীয় পুলিশকে জানানো হয়েছে। বিষয়টি নিয়ে তারা কাজ শুরু করেছে।

বিশপ আরও জানান, ‘আমি আশা করছি, এটা নিছকই একটি চুরির ঘটনা এবং এর সঙ্গে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার কোনো সম্পর্ক নেই। বিক্রি করে অর্থ উপার্জনের উদ্দেশ্যে এ রক্ত চুরি করা হয়নি, এটিও আমি বিশ্বাস করতে চাই।’

[ আরও পড়ুন ] তাসমানিয়ার সমুদ্রসৈকতে তিমির মৃত্যু মিছিল

ক্যাথলিক খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সাবেক সর্বোচ্চ যাজক প্রয়াত দ্বিতীয় জন পল ও তাঁর পূর্বসূরি ত্রয়োবিংশ জনকে সন্তের মর্যাদা দেওয়া হয়েছিল। গত ২০১৬ সালে প্রয়াত পোল্যান্ডের ক্রাকো গির্জার তৎকালীন আর্চবিশপ কার্ডিন্যাল স্তানিস্লাভ জিভিৎস স্পোলেটা গির্জাকে এই রক্ত উপহার হিসেবে দেন মাননীয় পল। পোলিশ পোপ দ্বিতীয় জন পলের দীর্ঘদিনের সহচর ছিলেন এই কার্ডিন্যাল স্তানিস্লাভ। এই ঘটনার মধ্যে অন্ধকার জগতের বিষয়ও থাকতে পারে বলে, অনেকে মনে করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *