Controversy Over Man Made COVID-19 Between Donald Trump and WHO

Man Made COVID-19: ট্রাম্পের কাছে আছে প্রমান

আন্তর্জাতিক

মাইকেল রায়ান জানান, কোভিড-১৯-এর উৎপত্তি প্রাকৃতিক ভাবেই হয়েছে। এই ভাইরাস একেবারেই ম্যান-মেড (Man Made COVID-19) নয়।

লড়াই অব্যাহত আছে WHO ও ট্রাম্পের মধ্যে। চীনের সঙ্গে ক্রমেই মার্কিন বিবাদ বাড়তেই আছে। কিন্তু প্রথম থেকেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা চীনের পাশেই ছিল। বিপর্যয়ের মধ্যে থেকে ট্রাম্প মোটা অংকের অনুদান বন্ধ করে হয়েছে। শুরু হয়েছে আন্তর্জাতিক চাপানউতোরের দ্বিমুখী সমীকরণ। বিশ্ব স্বাস্থ্য সংক্রান্ত আপৎকালীন কর্মসূচির এগজিকিউটিভ ডিরেক্টর মাইকেল রায়ান জানান, কোভিড-১৯-এর উৎপত্তি প্রাকৃতিক ভাবেই হয়েছে। এই ভাইরাস একেবারেই ম্যান-মেড (Man Made COVID-19) নয়।

দ্রুত মক্কা-মদিনার দুই মসজিদ খোলা হচ্ছে – আরও জানতে ক্লিক করুন …

ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন:

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন চীনের উহানের পরীক্ষাগারে তৈরি হয়েছে এই করোনাভাইরাস। আর এই সম্পর্কিত যাবতীয় তথ্য আছে তার নাগালে। তবে এখনই সবকথা বলার সময় হয়নি বলে জানান তিনি। যদিও বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, কোভিড-১৯ মানুষের তৈরি বলে প্রমাণ তারা পায়নি। চীনের হুবেই প্রদেশ থেকে গোটা বিশ্বে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার পর আমেরিকা, অস্ট্রেলিয়া, ফ্রান্স, জার্মানির মতো দেশগুলো এই নিয়ে প্রশ্ন তোলে।

WHO -এর অনুদান বন্ধ করল ডোনাল্ড ট্রাম্প – আরও জানতে ক্লিক করুন …

ভাইরাস গবেষণাগারে তৈরি করা !

আসলে চীনের বিপদ অনেকটা কাটলেও এইমুহূর্তে ব্যাপক সমস্যার মধ্যে আছে আমেরিকা। সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা ভাবনার বাইরে চলে গেছে। ভ্যাকসিনের জন্য মরিয়া হয়ে উঠেছে সকল দেশ। করোনাভাইরাস গবেষণাগারে তৈরি করা ‘জৈব অস্ত্র’ বলে অনেকেই মনে করেছে। কিন্তু তা ঠিক নয় বলে শুরু থেকেই জানিয়ে এসেছে WHO। প্রায় তিন কোটি মানুষ বেকারভাতার জন্য মার্কিন সরকারের কাছে আবেদন করেছেন। কয়েক দিনেই সেখানে ৩০ লক্ষেরও বেশি মানুষ কাজ হারিয়েছে।

চীনের সঙ্গে সৌদির ২৬৫ মিলিয়ন ডলারের চুক্তি – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *