Coronavirus Cases Around the World, India and West Bengal

Coronavirus Cases: বিশ্বে ৯ লক্ষ, ভারতে ১৮৩৪, বাংলায় ৩৭?

আন্তর্জাতিক

থামছে না সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা (Coronavirus Cases)। এই মুহূর্তে বিশ্বে ৯ লক্ষ, ভারতে ১৮৩৪ ও পশ্চিমবঙ্গে ৩৭ জন মানুষ এই বিপদের করোনা ভাইরাসে …

হাজার লকডাউন, সতর্কতা ও সচেতনতা উপেক্ষা করে মারণ ভাইরাস ছুটে চলেছে। দ্বিতীয বিশ্বযুদ্ধের পর এভাবে কোনোদিন গোটা পৃথিবী একসাথে অস্তিত্বের সংকটে পড়েনি। প্রাচ্য ও পাশ্চাত্যের বিশেষ প্রভেদ থাকছে না। ব্যস্ততা, আধুনিকতা ও যুদ্ধের উন্মত্ততা একসাথে থেমে গেছে। প্রায় গোটা বিশ্ব চারদেয়ালের মধ্যে আশ্রয় নিয়েছে। তবু থামছে না সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা (Coronavirus Cases)। এই মুহূর্তে বিশ্বে ৯ লক্ষ, ভারতে ১৮৩৪ ও পশ্চিমবঙ্গে ৩৭ জন মানুষ এই বিপদের করোনা ভাইরাসে আক্রান্ত।

Coronavirus Cases Around the World, India and West Bengal
Coronavirus Cases Around the World

গোটা পৃথিবীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৯,৩৫,৭৫১ জন। তার মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ১,৯৪,২৮৬ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭,২৪১ জন। আক্রান্তদের মধ্যে ৩৫,৪৫৮ জনের অবস্থা খুব গুরুতর। আমেরিকায় করোনা আক্রান্তের সংখ্যা ২,১৫০৮৬ জন। তার মধ্যে সুস্থ হয়েছে ৮,৮৭৮ জন। এখন পর্যন্ত মারা গেছে ৫,১১০ জন। ইতালিতে আক্রান্তের সংখ্যা ১,১০,৫৭৪ জন। ইতালিতে মারা গেছে ১৩,১৫৫জন মানুষ। স্পেনে মারা গেছে ৯,৩৮৭জন মানুষ।

করোনার নাম নথিভুক্ত অনলাইনে – আরও জানতে ক্লিক করুন …

এখনও পর্যন্ত গোটা দেশে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৪১। তবে চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ১৪৩ জন। দেশের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্রে, ৩০২ জন। এর পরেই কেরল। সেখানে আক্রান্তের সংখ্যা ২৪১। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় পজিটিভ কেস ৩৭জনের। তার মধ্যে ৩ জন ভালো হয়ে গিয়েছেন। আর মারা গিয়েছে ৩ জন। তবে আক্রান্তের ১৭জন আছেন ৪টি পরিবারের মধ্যে। অনেকে মনে করছেন, নিজামউদ্দিনে যোগ দেওয়া এবং তাদের সংস্পর্শে আসা লোকজনের আক্রান্ত হওয়ার সংখ্যা বাড়ছে বলেই আক্রান্তের সংখ্যা বাড়ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *