নির্বাচনের আগেই ট্রাম্পের ‘চমক’ – ১লা নভেম্বর ভ্যাকসিন!

আন্তর্জাতিক করোনা আপডেট

জানা যাচ্ছে, আগামী ১লা নভেম্বর, আমেরিকায় ভাইরাসের টিকা (COVID vaccine) বণ্টন শুরু করছেন ট্রাম্প। ভ্যাকসিন তৈরিতে অনেকটা এগিয়েছে …

নিজস্ব সংবাদদাতা: মারণ ভাইরাসের ভ্যাকসিন নিয়ে বিশ্ব জুড়ে লড়াই চলছে। শেষ হাসি প্রত্যেকেই প্রথমে দেখতে চাইছে। মূল লড়াই বেঁধেছে রাশিয়া, আমেরিকা ও ইংল্যান্ডের মধ্যে। রাশিয়া করোনার প্রতিষেধক বাজারে এনে ফেলেছে। ভ্যাকসিন তৈরিতে অনেকটা এগিয়েছে অক্সফোর্ড ও অ্যাস্ট্রোজেনেকা। আর বিলম্ব করতে চান না মার্কিন প্রেসিডেন্ট ডোলান্ড ট্রাম্প। জানা যাচ্ছে, আগামী ১লা নভেম্বর, আমেরিকায় ভাইরাসের টিকা (COVID vaccine) বণ্টন শুরু করছেন ট্রাম্প।

Donald Trump announced COVID vaccine from 1st of November in US
Donald Trump announced COVID vaccine from 1st of November in US

এই মুহূর্তে যথেষ্ট চাপের মধ্যে আছেন মার্কিন প্রেসিডেন্ট ডোলান্ড ট্রাম্প। সামনেই আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন। গোটা আমেরিকা সংক্রমণ ও অর্থনীতি নিয়ে বেশ চাপে। তাই মার্কিন প্রেসিডেন্ট দ্রুত ভ্যাকসিন এনে সবাইকে চমকে দিতে চান। হোয়াইট হাউস থেকে এক ভারচুয়াল কনফারেন্সে ট্রাম্প একথা জানান। দেশের সকল রাজ্যগুলিকে জানিয়ে দিয়েছেন ভ্যাকসিন আসবে নভেম্বরের প্রথমেই।

[ আরও পড়ুন ] দক্ষিণ কোরিয়ার ক্ষমতা লড়াই – বোনকেও হত্যা করবেন কিম?

সব রাজ্যগুলিকে তা বিতরণ করার চূড়ান্ত পরিকল্পনা নেওয়া হবে । জানানো হয়েছে, মার্কিন সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন সিদ্ধান্ত নিয়েছে , আগে কাদের টিকা দেওয়া হবে, কী পদ্ধতিতে টিকার বিতরণ হবে, এসব যাবতীয় বিষয় নির্ধারণ করে টিকার জন্য আবেদন করতে হবে সকল রাজ্যগুলিকে। আর সেই আবেদনের ভিত্তিতে রাজ্যগুলির জন্য আলাদা আলাদা পরিমাণ ভ্যাকসিন দেওয়া হবে। একেবারে শেষ ধাপে পৌঁছেছে মার্কিন সংস্থা মোডার্না আইএনসি ও ফাইজার আইএনসি।

[ আরও পড়ুন ] পদত্যাগ করলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *