Donald Trump Donate India Rs 22 Crore to Combat COVID-19

Trump Donate India: ট্রাম্প ভারতকে ২২ কোটি দিচ্ছে

আন্তর্জাতিক

৬৪টি দেশকে মোট ১৩০০ কোটি টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করল আমেরিকা। ভারতকে ২২ কোটি টাকা সাহায্যের (Trump Donate India) কথা ঘোষণা …

এই মুহূর্তে করোনার প্রবল দাপট আমেরিকায়। চীন, ইতালিকে ছাপিয়ে গেছে এখনকার সংক্রামণের সংখ্যা। তবু তারই মধ্যে মারণ করোনার মোকাবিলায় ভারতকে সাহায্য করতে এগিয়ে এসেছে আমেরিকা। সাম্প্রতিক কালে প্রতিরক্ষাখাতে দুই দেশের মধ্যে চুক্তি বিষয় অনেকটা এগিয়েছে। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ৬৪টি দেশকে মোট ১৩০০ কোটি টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করল আমেরিকা। ভারতকে ২২ কোটি টাকা সাহায্যের (Trump Donate India) কথা ঘোষণা করা হয়েছে। গত ফেব্রুয়ারি মাসে বিশ্বজুড়ে ৭৫০ কোটি টাকা আর্থিক সাহায্য করেছিল হোয়াইট হাউস।

Donald Trump Donate India Rs 22 Crore to Combat COVID-19
Donald Trump Donate India Rs 22 Crore to Combat COVID-19

করোনাভাইরাস সংক্রমণের নিরিখে চীন-সহ বিশ্বের সব দেশকে ছাপিয়ে গেল আমেরিকা। চীন (৮১৩৪০) ও ইটালিকে (৮০৫৮৯) পিছনে ফেলে মার্কিনমুলুকে করোনা-আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯২২০৬। আমেরিকার ৫০টি প্রদেশে এখন করোনা পরীক্ষা করা যাচ্ছে। দেশ জুড়ে ইতিমধ্যে সাড়ে পাঁচ লক্ষের বেশি মানুষ পরীক্ষা করা হয়েছে। বিশ্বের যে ৬৪টি দেশের প্যানডেমিক করোনাভাইরাসের শিকার হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি, সেই দেশগুলোর জন্যই এই আর্থিক প্যাকেজ ঘোষণা করা হয়েছে।

করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী – আরও জানতে ক্লিক করুন …

জানা যাচ্ছে, ল্যাবরেটরি, কোয়ারানটিন সেন্টার করোনা মোকাবিলায় আরও উন্নত পরিকাঠামো গড়ে তুলতে এই আর্থিক সাহায্য করা হচ্ছে বলে জানিয়েছে ট্রাম্পের দেশের প্রশাসন। এক প্রশাসনিক করতে জানিয়েছেন ,কয়েক দশক ধরে বিশ্বের সবথেকে শক্তিশালী দেশ আমেরিকা। সেইসঙ্গে বিভিন্ন দেশকে সাহায্য করার কাজও করে আসছে এই দেশ। যেখানেই কোনও মারণ রোগ দেখা দিয়েছে, আমেরিকা সাহায্য পাঠিয়েছে। সেইসঙ্গে বিভিন্ন দেশের ও সম্প্রদায়ের মধ্যে সদ্‌ভাব বজায় রাখার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে আমেরিকা।

গৃহ বন্দী ৩০০ কোটি, আক্রান্ত ৫ লক্ষ – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *