Fire at Animation Studio Kills 24 in Japan

জাপানে অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিকাণ্ড – মৃত কমপক্ষে ২৪জন

আন্তর্জাতিক

স্টুডিওতে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগে ৪১ বছরের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাকে জেরা করে সবটা জানতে চাইছেন তদন্তকারীরা।

আজ জাপানের পশ্চিমাঞ্চলে কিয়োটো নগরীর একটি অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিকাণ্ডে কমপক্ষে ৩৮ জন দগ্ধ হয়েছে। এদের মধ্যে ১০ জনের অবস্থা আশংকাজনক। এখনো পর্যন্ত মারা গেছেন ১৪ জন মানুষ| প্রায় দুই ঘণ্টা পরেও আগুন জ্বলতে দেখা যায়। খবর পেয়েই ঘটনাস্থলে দমকলের ৪৮টি ইঞ্জিন পাঠানো হয়।

Fire at Animation Studio Kills 24 in Japan
Fire at Animation Studio Kills 24 in Japan

কিয়োটো আঞ্চলিক পুলিশ মুখপাত্র বলেন, ‘এক ব্যক্তি স্টুডিওটি লক্ষ্য করে তরল দাহ্য পদার্থ নিক্ষেপ করে। পরে সেখান থেকে আগুনের সূত্রপাত হয় এবং তা চারদিকে ছড়িয়ে পড়ে।’ স্টুডিওতে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগে ৪১ বছরের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাকে জেরা করে সবটা জানতে চাইছেন তদন্তকারীরা।

আজ বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে দশটা নাগাদ ওই স্টুডিওর ভিতরে একটি বিস্ফোরণের শব্দ শুনতে পান এলাকার বাসিন্দারা। তারপর দাউদাউ করে জ্বলে ওঠে আগুন। এই ঘটনায় ১০ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা যাচ্ছে হাপাতালে সূত্রে। মারাত্মকভাবে দগ্ধদের অনেকে জ্ঞান হারিয়েছে । আগুন নিয়ন্ত্রণের সরঞ্জাম নিয়ে অগ্নিনির্বাপণ কর্মীদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে। প্রশাসনিক দিক থেকে এর তদন্ত শুরু হয়েছে|

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *