Fuel Truck Blast Kills 40 in Syrian Town of Afrin

Fuel Truck Blast: সিরিয়ার বোমা বিস্ফোরণে মৃত কমপক্ষে ৪০জন

আন্তর্জাতিক

একটি তেলের ট্যাংকারের এই বিস্ফোরণে (Fuel Truck Blast) নিহত হয়েছে কমপক্ষে ৪০ জন মানুষ। তারপর কয়েক ঘণ্টা পর আবার প্রচণ্ড শব্দে কেঁপে উঠে …

করোনার আবহাওয়াতে যুদ্ধ বিধ্বস্থ সিরিয়ার অবস্থা খুব শোচনীয়। একেরপর এক ভয়ংকর বিস্ফোরণে কেঁপে উঠল যুদ্ধবিধ্বস্ত সিরিয়া। একটি তেলের ট্যাংকারের এই বিস্ফোরণে (Fuel Truck Blast) নিহত হয়েছে কমপক্ষে ৪০ জন মানুষ। তারপর কয়েক ঘণ্টা পর আবার প্রচণ্ড শব্দে কেঁপে উঠে সেই এলাকা। করোনার ত্রাসের মধ্যেই শুরু হয়েছে রমজান। মঙ্গলবার, সিরিয়ার উত্তরাঞ্চল শহর আফরিনে বোমা বিস্ফোরণে ১১ শিশুও এই মৃত্যু তালিকায় আছে। তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে সিরিয়ান কুর্দিস পিউপিলস প্রোটেকশান ইউনিট মিলিশিয়া এই হামলার দায় স্বীকার করেছে।

বিষাক্ত মিথানল খেয়ে ৭০০ ইরানির মৃত্যুআরও জানতে ক্লিক করুন …

তুরস্কের প্রতিরক্ষামন্ত্রীর মন্তব্য:

তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী এ নৃশংস হামলার জন্য কুর্দি বিদ্রোহীগোষ্ঠী ওয়াইপিজিকে দায়ী করেছেন। ওয়াইপিজিকে দমনের জন্যই তুর্কি সেনারা সিরিয়ার সরকার বিরোধীদের নিয়ন্ত্রণে থাকা আফরিন শহর ও এর আশপাশের বিশাল এলাকা দুই বছরেরও বেশি সময় ধরে দখল করে রেখেছে। আফরিনের কেন্দ্রে এক জনবহুল এলাকায় এই বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে। রমজানের জন্য সেখানে অনেক মানুষের ভিড় ছিল। এই বিস্ফোরণে জখম হয়েছেন আরও অন্তত ৫০ জন। এই ধামাকা দুর্ঘটনা নয়। তেলের ট্যাংকার লক্ষ্য করো বোমা ফেলা হয়েছিল।

চীনের সঙ্গে সৌদির ২৬৫ মিলিয়ন ডলারের চুক্তি – আরও জানতে ক্লিক করুন …

আক্রমণগুলির জন্য ওয়াইপিজি দায়ী !

সিরিয়াতে কুর্দি জঙ্গিদের সাথে জড়িত সন্ত্রাসী গোষ্ঠী এর নেপথ্যে আছে। জানা যাচ্ছে , ২০১৮ সালের মার্চ মাসে, তুরস্কের সেনাবাহিনী ও সিরিয়ার বিদ্রোহী জোট ওয়াইপিজি, আফরিন দখল নিয়ে কুর্দিশ জেলায় বড় বিস্ফোরণ ঘটিয়েছিল। তুরস্ক-সমর্থিত বাহিনীর নিয়ন্ত্রণাধীন অঞ্চলে বিস্ফোরণ খুব শক্তিশালী ছিল। সিরিয়ার প্রশাসন এই আক্রমণগুলির জন্য ওয়াইপিজিকে দায়ী করে। এই বিস্ফোরণে বেশ কয়েকটি গাড়ি ও দোকানে আগুন লেগেছে।

অত্যাধুনিক ও বিশ্বের সবচেয়ে শক্তিশালী ক্ষেপণাস্ত্র তৈরি করতে নেমেছে রাশিয়া – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *