Hanau Shooting Kills 8 at Shisha Lounges in Germany

Hanau Shooting: জার্মানির বারে বন্দুকধারীর হামলায় মৃত ৮

আন্তর্জাতিক

জার্মানির পশ্চিমাঞ্চলীয় শহর হ্যানাউয়ের দু’টি সীসা বারে পৃথক বন্দুক হামলার (Hanau Shooting) ঘটনায় অন্তত ৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত …

আলো আর বিনোদনের ঘেরাটোপে বন্দুককবাজের ঝলকানি। জার্মানির পশ্চিমাঞ্চলীয় শহর হ্যানাউয়ের দু’টি সীসা বারে পৃথক বন্দুক হামলার (Hanau Shooting) ঘটনায় অন্তত ৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত পাঁচজন। গতকাল বুধবার ফ্রাঙ্কফুর্ট থেকে ২০ কিলোমিটার দূরে হ্যানাওতে বার লক্ষ্য করে হামলা চালায় বন্দুকধারীরা। এর পরপরই পুলিশ হামলাকারীদের সন্ধানে অভিযান শুরু করে। তবে ঠিক কী কারণে ঘটনাটি ঘটানো হলো এবং কারা এ ঘটনার পেছনে রয়েছে তা এখনো জানা যায়নি। এ ঘটনায় জড়িত সন্দেহে এরই মধ্যে একজনকে আটক করা হয়েছে।

Arrested Suspect As Gunman
Arrested Suspect As Gunman

প্রথম ঘটনাটি ঘটে শহরের কেন্দ্রস্থলের একটি সীসা বারে এবং দ্বিতীয় ঘটনাটি শহরের কাছাকাছি (উপশহর) এলাকায় অন্য একটি বারে ঘটে। স্থানীয় পুলিশ বলছে, হামলার দুটি ঘটনাতেই সন্দেহভাজন হামলাকারীরা পালিয়ে গেছে। তবে দুটি হামলার জন্য একই হামলাকারীদের সন্দেহ করা হচ্ছে। গত চারদিনের মধ্যে এটি জার্মানিতে দ্বিতীয় হামলার ঘটনা। চলতি সপ্তাহেই বার্লিনে এক তুর্কি কমেডি শো’র ভেন্যুতে বন্দুকধারীর হামলায় একজন নিহত হয়েছিলেন। তবে গুলিয়ে চালিয়ে হত্যার এ ঘটনার দায় এখন পর্যন্ত কোনো জঙ্গি সংগঠন নেয়নি। জার্মান সরকারও এ ঘটনাকে এখনই জঙ্গি হামলা হিসেবে দেখছে না।

প্রথম হামলার ঘটনা ঘটে স্থানীয় সময় গতকাল রাত ১০টার দিকে শহরের কেন্দ্রস্থলে অবস্থিত ‘মিডনাইট’ বারে। প্রত্যক্ষদর্শীরা এক ডজনের বেশি গুলির শব্দ শুনেছেন। হামলাকারীরা এরপর গাড়িতে করে দ্রুত পালিয়ে যায়। এরপর ‘এরেনা’ বারে দ্বিতীয় হামলার ঘটনা ঘটে। প্রথমে এক জায়গায় গুলি চালিয়ে তিনজনকে হত্যা করা হয়। খানিক বাদেই অপর এক জায়গায় গুলি চালিয়ে পাঁচজনকেে মেরে ফেলা হয়। এ ঘটনায় আরো পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন। তবে মোট কতজন বন্দুকধারী ছিল তা এখনো অজানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *