Imran Khan Admits 40000 Terrorists Still in Pakistan

অবশেষে ইমরান মেনে নিলেন ৩০-৪০ হাজার জঙ্গি রয়েছে পাকিস্তানে

আন্তর্জাতিক

১৫ বছর ধরে পাকিস্তানে সক্রিয় ছিল ৪০টি জঙ্গি সংগঠন। অথচ এই তথ্য আমেরিকার কাছে গোপন করেছে আগের সরকারগুলো।

ভারত বেশ কয়েক দশক ধরে আন্তর্জাতিক মহলে অভিযোগ জানিয়েছে, পাকিস্তানের (Pakistan) মদতপুষ্ট জঙ্গিরা কাশ্মীরে সক্রিয়। এবার বিদেশে থেকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan) তা মেনে নিলেন। ইমরান আমেরিকা (US) সফরে এসে ইনস্টিটিউট অব পিস-এ (Institute of Peace) এক অনুষ্ঠানে বলেন, আমি ক্ষমতায় আসার আগে কোনও সরকারই সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলিকে দমন করতে চায়নি। সে দেশে ৩০ থেকে ৪০ হাজার সন্ত্রাসবাদী রয়েছে। তারা আফগানিস্তানে ও কাশ্মীরে লড়াই করে এসেছে।

Imran Khan Admits 40000 Terrorists Still in Pakistan
Imran Khan Admits 40000 Terrorists Still in Pakistan

ইমরানের এই মন্তব্যে বিস্মিত হয়েছেন অনেকে। কেন তিনি এতদিন বাদে এভাবে সত্যিটা স্বীকার করে নিলেন অনেকে ভেবে পাচ্ছেন না। এসবের পুনরাবৃত্তি হতে দেবে না তাঁর সরকার। সন্ত্রাস দমনে তাঁর সরকার অনেক বেশি উদ্যোগী। তিনি জানান, ১৫ বছর ধরে পাকিস্তানে সক্রিয় ছিল ৪০টি জঙ্গি সংগঠন। অথচ এই তথ্য আমেরিকার কাছে গোপন করেছে আগের সরকারগুলো। গোটা পরিস্থিতি পাক সরকারের নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছিল।

ইমরান আরও জানান, তালিবানের (Taliban) সম্পর্কে পাকিস্তানের মানুষের চিন্তাভাবনা সম্পূর্ণ বদলে যায় ২০১৪ সালে। সেই সময় তারা আর্মি পাবলিক স্কুলের দেড়শ শিশুকে হত্যা করে। তার পরেই সিদ্ধান্ত নেওয়া হয়, কোনও জঙ্গি গোষ্ঠীকে তাদের দেশ থেকে অপারেট করতে দেওয়া হবে না। খুব খারাপ লাগে এটা ভাবতে যে, ভারত-পাকিস্তানের মধ্যে একটা অবিশ্বাসের বাতাবরণ তৈরি হয়েছে। কিন্তু এখন থেকে সেটা আর হতে দেবেন না বলে জানান ইমরান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *