Indian Pilot in Pak Jail

ভারতীয় বায়ুসেনার নিখোঁজ উইং কম্যান্ডার এখন পাকিস্তানে ? Indian Pilot in Pak Jail

আন্তর্জাতিক

ভারতীয় বায়ুসেনার নিখোঁজ উইং কম্যান্ডার অভিনন্দনকে নিয়ে বাড়ছে দেশবাসীর উদ্বেগ।

রাজনীতি রাজার নীতি আমরা যে সব বোকা প্রজা | এই ধ্রুব সত্যটা আবারো বাস্তব প্রমাণিত হলো | ভারতের মতে এক উইং কম্যান্ডার নিখোঁজ আর পাকিস্তানের মতে সে তাদের কাছেই জেলে আছে |

ভারতীয় বায়ুসেনার নিখোঁজ উইং কম্যান্ডার অভিনন্দনকে নিয়ে বাড়ছে দেশবাসীর উদ্বেগ। তিনি যাতে নিরাপদে দেশে ফিরে আসেন, সোশ্যাল মিডিয়া জুড়ে এখন সেই বার্তাই দিচ্ছেন দলমত নির্বিশেষে দেশের রাজনৈতিক নেতারা। এরই মধ্যে পাকিস্তানের ডেপুটি হাই কমিশনারকে বিদেশ মন্ত্রকে ডেকে পাঠাল নয়াদিল্লি।

পাকিস্তান জানায় যে তাঁদের হাতে এক জন ভারতীয় পাইলট বন্দি। যদিও সকাল থেকে পাকিস্তান দাবি করে আসছিল দু’জন ভারতীয় পাইলট তাঁদের হেফাজতে আছেন। এক জন পাইলটের ভিডিয়ো প্রকাশ করার পাশাপাশি তারা জানিয়েছিল, আরও এক পাইলটকে ভর্তি করা হয়েছে হাসপাতালে। যদিও প্রায় একশো আশি ডিগ্রি ঘুরে বিকেলের মধ্যেই পাল্টে গেল পাকিস্তানের দাবি।

পাক সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর টুইট করেন, ‘সামরিক রীতিনীতি মেনেই উইং কম্যান্ডার অভিনন্দনকে পাক হেফাজতে রাখা হয়েছে।’

ভারতের উইং কম্যান্ডার নিখোঁজ, দুপুরেই এই কথা জানায় বিদেশ মন্ত্রক। এর পরই সাউথ ব্লকে ডেকে পাঠানো হয় পাকিস্তানের ডেপুটি হাই কমিশনার সৈয়দ হায়দর শাহকে। সমন পাঠানোর কিছু ক্ষণের মধ্যেই তিনি হাজির হন সাউথ ব্লকে। তাঁর সঙ্গে আলোচনায় বসেন বিদেশ মন্ত্রকের কর্তারা। বৈঠকে কী আলোচনা হয়েছে, তা নিয়ে বিশদে এখনও জানা যায়নি। যদিও বিভিন্ন সূত্রের দাবি—ভারতের বিমান আক্রমণ ছিল পাকিস্তানের মাটিতে জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে, কিন্তু পাকিস্তান ভারতের সামরিক ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে, পাকিস্তানকে এই বার্তাই জানিয়েছে নয়াদিল্লি।

এদিকে পাক প্রধানমন্ত্রী ইমরান খান ভারতকে আলোচনায় বসার আবেদন জানান। পাক টেলিভিশনে তিনি জানান, ভারত যদি আলোচনা শুরু করে, তা হলে তিনি সেই আলোচনায় সব রকমের সহযোগিতা করবেন ও ভারতের পাশেই থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *