Indonesia Bus Accident Kills 24 People

Indonesia Bus Accident: বাস দুর্ঘটনায় নিহত ২৫জন

আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ায় একটি বাস দুর্ঘটনায় (Indonesia Bus Accident) অন্তত ২৪ জনের মৃত্যু হয়েছে। সোমবার মধ্যরাতে দক্ষিণাঞ্চলীয় সুমাত্রা …

ইন্দোনেশিয়ায় একটি বাস দুর্ঘটনায় (Indonesia Bus Accident) অন্তত ২৪ জনের মৃত্যু হয়েছে। সোমবার মধ্যরাতে দক্ষিণাঞ্চলীয় সুমাত্রা প্রদেশে এ দুর্ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো অন্তত ১৩ জন। বাসটিতে ৪০ জন যাত্রীই স্থানীয় পর্যটক ছিল। একটি মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লাগার পর বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এই ঘটনায় আহত হয়েছেন চালকসহ অন্তত ১৬ জন। যাত্রীদের বেশিরভাগই বানতেন প্রদেশের দক্ষিণ তানগেরাং থেকে আসা। তারা তানকুবান পর্বতের ঝর্ণার দিকে যাচ্ছিল।

সুবাংয়ের পুলিশ প্রধান বুধি হেদরাতনো বলেছেন, হতাহতদের পরিচয় এখনও জানা যায়নি। দুর্ঘটনার প্রকৃত কারণ বের করতে তদন্ত চলছে। বাসের চারপাশে আর কেউ রয়েছেন কি না, সে সন্ধান চালাচ্ছেন কয়েকজন ডুবুরি। উদ্ধার অভিযানের ভিডিওতে দেখা গেছে, জল থেকে তোলা মরদেহ স্ট্রেচারে করে নেওয়া হচ্ছে। পুলিশ এবং উদ্ধারকারীরা নদী ও আশপাশের ঢালে নিখোঁজ যাত্রীদের খোঁজে অভিযান চালাচ্ছেন। কয়েকজন যাত্রী নিখোঁজ থাকার আশঙ্কা করা হচ্ছে।

ইন্দোনেশিয়াতে প্রায়ই এমন ভয়াবহ ‍দুর্ঘটনা ঘটে।গত জুলাইয়ে বালি থেকে জাভায় যাওয়ার সময় এক দুর্ঘটনায় ১০ জন নিহত হয়েছিলেন। নদীতে পরে যাওয়ার আগে রাস্তায় সংঘর্ষ হয়েছিল কিন্তু অন্য কোনো গাড়ির সাথে ধাক্কা লাগেনি। হতাহত ও বেঁচে যাওয়া অনেককে সুমাত্রারে পাগারালামের বাসমাহ হাসপাতালে নেওয়া হয়। ধারণা করা হচ্ছে, হয়তো বাসটির ব্রেক নষ্ট ছিল, তাই সময়মতো এটি কাজ করেনি। দুর্ঘটনাস্থলটি দুর্গম ও পাহাড়ি এলাকা হওয়ায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *