ISIS recruitment is going on online and promoting jihad

আইসিস এবার অনলাইনে জঙ্গি নিয়োগ করছে

আন্তর্জাতিক

বিশ্বের নানা দেশে ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার চলছে সদস্য সংগ্রহের (ISIS recruitment) কাজ। সংক্রমণে অসহায় মানুষের এই দুরবস্থার সুযোগ নিচ্ছে …

নিজস্ব সংবাদদাতা: ভাইরাস নিয়ে ভয়ে থেমে নেই আইসিস। বর্তমান বিশ্বের যেকোনো আধুনিক ও শক্তিশালীও দেশের ঘুম ছুটিয়ে দেয় এই সন্ত্রাসবাদের দল। এবার তারা অন্য প্রক্রিয়ায় সংগঠন বাড়াতে প্রস্তুত হচ্ছে। কুখ্যাত জঙ্গি গোষ্ঠী আইএস এই অতিমারীর মধ্যে অনলাইনে জঙ্গি জোগাড় করতে কোমর বেঁধে নেমেছে। বিশ্বের নানা দেশে ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার চলছে সদস্য সংগ্রহের (ISIS recruitment) কাজ। সংক্রমণে অসহায় মানুষের এই দুরবস্থার সুযোগ নিচ্ছে তারা। এখন আধুনিক প্রযুক্তির অনলাইন নিয়োগ করা হয়েছে জঙ্গি।

এই সময়তাকে কাজে লাগানোর চেষ্টা করছে জঙ্গি বাহিনী। আইসিস নিজের সংগঠন আরো শক্তিশালী করে নেওয়ার চেষ্টা করছে বলে জানিয়েছে গোয়েন্দা সূত্র। অনলাইনে জঙ্গি নিয়োগ করতে পারলে গোয়েন্দা সংস্থাগুলির হাতে সঠিক তথ্য পৌঁছাতে পারবে না। তাই এই নিরাপদের রাস্তা নিয়েছে কুখ্যাত আইসিস। এই অনলাইনে জঙ্গি নিয়োগ নিয়ে আইসিসে ট্রেনিং চলছে।

ISIS recruitment is going on online and promoting jihad
ISIS recruitment is going on online and promoting jihad

সবচেয়ে ভয়ের বিষয় হল, আইএস এবার লক্ষ্য করেছে ভারতের জম্মু-কাশ্মীরকে। সেখানে লোন উলফ হামলা চালাতে প্রশিক্ষণ দিতে শুরু করেছে তারা। আসলে ভারতের একাধিক গোয়েন্দা সূত্রে জানা যাচ্ছে, উপমহাদেশ থেকেও জঙ্গি নিয়োগের চেষ্টা চালাচ্ছে আইসিস। জেহাদের নামে অনেক কমবয়সীদের মগজধোলাই করার চেষ্টা করা হচ্ছে। ২০২০ সালের বাংলাদেশে সক্রিয় জঙ্গি সংগঠন আলকায়দা জম্মু কাশ্মীরে লোন উলফ হামলার ছক কষছিল বলে খবর আসে।

[ আরও পড়ুন ] পাকিস্তানে সেনা অভ্যুত্থান – ৩ জেনারেল ও ৬০ অফিসার বরখাস্ত

[ আরও পড়ুন ] ইরানে মাটির নিচে বিশাল ‘ক্ষেপণাস্ত্র শহর’

[ আরও পড়ুন ] পাকিস্তানের হাতে চীনের চারটি ড্রোন! ভারতে মার্কিন অস্ত্র !

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *