Italy Coronavirus Death Rises

Italy Coronavirus: ইতালিতে করোনায় মৃত্যু ১০০, বন্ধ স্কুল

আন্তর্জাতিক

করোনার আতঙ্ক চীনের সাথে এগিয়ে গেছে ইতালিতে (Italy Coronavirus)। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। রোগ ছড়িয়ে পড়া …

করোনার আতঙ্ক চীনের সাথে এগিয়ে গেছে ইতালিতে (Italy Coronavirus)। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। রোগ ছড়িয়ে পড়া থামাতে ইতালির সব স্কুল ও বিশ্ববিদ্যালয়ে ছুটি দিয়ে দেওয়া হয়েছে। জানা যাচ্ছে, দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ১০৭ জন, আর আক্রান্তের সংখ্যা ৩০৮৯ জন। এক নির্দেশকায় বলা হয়, চুম্বন থেকে বিরত থাকতে। এমনকি পরস্পরের মধ্যে অন্তত ৩ ফিট দূরত্ব রাখতেও বলা হয়। ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ কোঁতে জানান, দর্শক ছাড়াই পেশাদার ফুটবল ম্যাচ ও বড় খেলাগুলো অনুষ্ঠিত হবে। স্টেডিয়ামে কোনো দর্শক থাকবে না।

Italy Coronavirus Death Rises
Italy Coronavirus Death Rises

জার্মানিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১৫০, স্পেনে ১১৯, , কুয়েতে ৫৬, বাহরাইনে ৪৭, যুক্তরাজ্যে ৪০, মালয়েশিয়ায় ২৯, কানাডায় ২৭, সুইজারল্যান্ডে ২৪, ইরাকে ২১, আরব আমিরাতে ২১, নরওয়েতে ১৯, নেদারল্যান্ডে ১৮, ভিয়েতনামে ১৬, সুইডেনে ১৫ এবং অস্ট্রিয়ায় ১৪ জন। অপরদিকে হংকংয়ে ১০০ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৩ জন, যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছে ৯১ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের, থাইল্যান্ডে আক্রান্ত ৪৩ এবং মৃত্যু ১, তাইওয়ানে ৪১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১ জন, অস্ট্রেলিয়ায় আক্রান্তের সংখ্যা ৩০ এবং মৃত্যু ১।

আন্টার্টিকায় ২০ শতাংশ বরফের চাদর গলে জল ৯ দিনে – আরও জানতে ক্লিক করুন

জানা যাচ্ছে, কমবেশি ১৩ দিন আগে ইতালিতে হানা দেয় করোনা। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২,৫০২ থেকে বেড়ে ৩০৮৯ হয়েছে। তবে এই রেগে আক্রান্তদের ৩।৫% রোগীর মৃত্যু হয়েছে। প্রধানমন্ত্রী কোন্টে জানিয়েছেন, সরকার সবরকম ভাবে মোকাবিলার চেষ্টা চালাচ্ছে। আক্রান্ত হওয়ার সংখ্যা কমানোর দিকেও বিশেষ জোর দেওয়া হচ্ছে। তাঁর কথায়, ‘দক্ষতা সত্ত্বেও ঝুঁকি থেকে যাচ্ছে। ইনটেনসিভ কেয়ার ইউনিট নিয়ে আমাদের সমস্যা রয়েছে।’ দেশের নতুন নির্দেশিকা মেনে চলতে নাগরিকেরা দায়িত্বশীল আচরণ করবে বলে তিনি আশা করেন।

পাকিস্তানের পঙ্গপাল ঠেকাতে আসছে প্রশিক্ষিত চীনা হাঁস – আরও জানতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *