Kim Jong un can kill his own sister as North Korea political crisis increases

দক্ষিণ কোরিয়ার ক্ষমতা লড়াই – বোনকেও হত্যা করবেন কিম?

আন্তর্জাতিক

বিশ্বের যেকোনো শক্তিধর দেশের সাথে পাঞ্জা লড়তে পারে খুব সহজেই। এর পেছনে আছে উত্তর কোরিয়ার একনায়ক কিম জং উনের (North Korea political crisis) ভূমিকা।

নিজস্ব সংবাদদাতা: বিশ্বের সকল দেশের থেকে অনেকটাই আলাদা দক্ষিণ কোরিয়া। ছোট একটা দেশের ক্ষমতা নিয়ে নতুন করে কিছু বলার নেই। বিশ্বের যেকোনো শক্তিধর দেশের সাথে পাঞ্জা লড়তে পারে খুব সহজেই। এর পেছনে আছে উত্তর কোরিয়ার একনায়ক কিম জং উনের (North Korea political crisis) ভূমিকা। তিনি অনেক অসম্ভবকে সাবলীল ভাবে সম্ভব করেন। কিন্তু ক্ষমতা হাতের মুঠোয় রাখতে এই কিম অনেক কিছুই করতে পারেন। এই ছকে নিজের সৎ ভাইকে মালয়েশিয়ার বিমানবন্দরে হত্যা করিয়েছেন কিম বলে অভিযোগ।

Kim Jong un can kill his own sister as North Korea political crisis increases
Kim Jong un can kill his own sister as North Korea political crisis increases

এখানেই সবটা থেমে যাচ্ছে না। এবার কিমের অসুস্থতার সুযোগ নিয়ে ‘ক্ষমতা দখলের’ চেষ্টা করার অভিযোগে নিজের বোনকেও খুন করিয়েছেন বলে জল্পনা শুরু হয়েছে। গত কয়েক সপ্তাহে একবারও প্রকাশ্যে দেখা যায়নি বোন কিম ইয়ো জং-কে। জানা যাচ্ছে, গত ২৭শে জুলাই, শেষবার প্রকাশ্যে দেখা গিয়েছিল কিমের বোনকে। বিশ্বের একাধিক সংবাদমাধ্য়মের দাবি, ছোট বোনকে হত্যা করিয়েছেন কোরিয়ার কিম।

[ আরও পড়ুন ] দক্ষিণ চীন সাগরে চীনের ক্ষেপণাস্ত্র পরীক্ষা – চাপ বাড়লো

আসলে উত্তর কোরিয়ার শাসক কিম জং উনের পর, সে দেশের শাসন ব্যবস্থায় ‘সেকেন্ড ইন কম্যান্ড‘ তার বোন কিম ইয়ো জং। কিমের অসুস্থতার খবরের পর থেকে ৩৩ বছরের এই তরুণী আন্তর্জাতিক মঞ্চে আলোচনার বিষয় হয়ে উঠেছেন। ২০১৮ সাল থেকে তিনি শিরোনামে উঠে আসেন । দাদা কিমের পরে বোন ইয়ো-এর হাতেই উত্তর কোরিয়ার শাসনভার যাবে বলে অনেকেই মনে করছেন। কিন্তু এই মুহূর্তে বোনের অন্তরালের বিষয়, উত্তর কোরিয়ার শাসনে নতুন অঙ্ক তৈরী করছে।

[ আরও পড়ুন ] পদত্যাগ করলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *