Lightning Strikes Burj Khalifa in Dubai Captured by Zohaib Anjum

Lightning Strikes Burj Khalifa: বাজ পড়লো বুর্জ খলিফার মাথায়

আন্তর্জাতিক

আলোকচিত্রী জোহাইব আঞ্জুমের একটি ছবিতে স্পষ্ট হয়েছে দুবাইয়ের বুর্জ খলিফায় বাজ (Lightning Strikes Burj Khalifa) পড়ার দৃশ্য। অবাক …

বুর্জ খলিফা বর্তমানে পৃথিবীর গগনচুম্বী অট্টালিকা বা উচ্চতম ভবন। এটি আরব আমিরাতের দুবাই শহরে অবস্থিত। এটি “দুবাই টাওয়ার” নামেও পরিচিত। এই আকাশচুম্বী ভবনের টানে দুবাই যান বহু পর্যটক। এই আকাশসম ভবনের উপরে যদি বাজ পড়ে তাহলে সেই দৃশ্য কেমন হয় ? আলোকচিত্রী জোহাইব আঞ্জুমের একটি ছবিতে স্পষ্ট হয়েছে দুবাইয়ের বুর্জ খলিফায় বাজ (Lightning Strikes Burj Khalifa) পড়ার দৃশ্য। অবাক হয়ে অগণিত মানুষ দেখছে সেই ছবির নান্দনিকতা।

Lightning Strikes Burj Khalifa in Dubai Captured by Zohaib Anjum
Lightning Strikes Burj Khalifa in Dubai Captured by Zohaib Anjum

এটির উচ্চতা ৮২৮ মিটার (২,৭১৭ ফুট)। ২০০৪ থেকে ২০০৯ খ্রিষ্টাব্দ পর্যন্ত এটিই ছিল পৃথিবীর উচ্চতম স্থাপনা। মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে অবস্থিত উইলিস টাওয়ারটি ৪৪২ মিটার (১,৪৫০ ফু) উঁচু। “বুর্জ খলিফা” এতই উঁচু একটি ভবন যে নিচতলা আর সর্বোচ্চ তলার মধ্যে তাপমাত্রার পার্থক্য ৬° সেলসিয়াস। জানা যায়, দুবাইয়ে গত শুক্রবার থেকেই বৃষ্টি হচ্ছে। সঙ্গে পাল্লা দিয়ে ডাকছে মেঘ। এমন আবহাওয়া সচরাচর দুবাইয়ে দেখা যায় না। ভাগ্য সহায় ছিল সেই আলোকচিত্র গ্রাহকের।

আনন্দে উদ্ভাসিত হয়ে তিনি জানান, ‘আল্লাহ এ মুহূর্তটি তৈরি করেছেন।’ আলোকচিত্রীর জোহাইব আঞ্জুমের ভাগ্য ভালোই ছিল। তিনি দুবাইয়ে দুর্যোগপূর্ণ আবহাওয়া পেয়েছেন। বিশ্বের সবচেয়ে উঁচু ভবনে বাজ পড়ার মুহূর্তেরও সাক্ষী হতে পেরেছেন। সেই দৃশ্য ক্যামেরাবন্দী করেন তিনি। সেই ছবি ভাইরাল হতে থাকে দ্রুত গতিতে। জানা যাচ্ছে, টানা সাত বছর ধরে সেই চেষ্টাই করে যাচ্ছেন। এত দিনে সাফল্য ধরা দিল এবার। এক ক্লিকেই জগৎ মাত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *