Mecca and Madina Mosques to be Opened Soon

Mecca and Madina Mosques: দ্রুত মক্কা-মদিনার দুই মসজিদ খোলা হচ্ছে

আন্তর্জাতিক ভ্রমণ

মক্কা ও মদিনার বিভিন্ন মসজিদ (Mecca and Madina Mosques) বন্ধ করে দেওয়া হয়েছিল। তবে খুব শীঘ্রই মক্কা ও মদিনার দুই পবিত্র মসজিদ খুলে দেওয়া হচ্ছে।

শুরু হয়েছে পবিত্র রমজান মাস। প্রায় গোটা পৃথিবীর মুসলমান ধর্মের মানুষেরা রোজায় অংশগ্রহণ করেছে। কিন্তু এবারের সার্বিক পরিস্থিতি একেবারেই আলাদা। গৃহবন্দী মানুষ মসজিদে যেতে পারছে না। যেকোনো জমায়েতে নিষিদ্ধ ঘোষিত হয়েছে। সেই ভয়ের পরিস্থিতিতে মক্কা ও মদিনার বিভিন্ন মসজিদ (Mecca and Madina Mosques) বন্ধ করে দেওয়া হয়েছিল। তবে খুব শীঘ্রই মক্কা ও মদিনার দুই পবিত্র মসজিদ খুলে দেওয়া হচ্ছে। একথা জানিয়েছেন সৌদি সরকারের মক্কা ও মদিনাবিষয়ক অধিদফতরের প্রেসিডেন্ট এবং মসজিদুল হারামের খতিব শায়খ ড. আবদুর রহমান সুদাইস।

চীনের সঙ্গে সৌদির ২৬৫ মিলিয়ন ডলারের চুক্তি – আরও জানতে ক্লিক করুন …

মসজিদের ব্যাপারে সৌদি সরকার -এর বার্তা:

মসজিদুল হারামের সিনিয়র এই ইমাম বলেন, আল্লাহর হুকুমে খুব শিগগির মুসল্লিদের জন্য মক্কা-মদিনার পবিত্র দুই মসজিদ খুলে দেওয়া হবে। শায়খ সুদাইস বলেন, “আমি আপনাদের সুসংবাদ দিচ্ছি। অচিরেই উম্মাহর মাথার ওপর থেকে কালো মেঘের ঘনঘটা বিদায় নেবে। আমরা আবার মক্কা-মদিনার দুই পবিত্র মসজিদে তাওয়াফ ও সাঈ এবং মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের রওজায় দাঁড়িয়ে দরুদ পড়ে সালাম নিবেদন করতে পারব।”

খাবার দেওয়া হচ্ছে না পাকিস্তানের হিন্দু-খ্রিস্টানদের – আরও জানতে ক্লিক করুন …

নির্দেশিকায় কি বলা হলো ?

কিন্তু কয়েক সপ্তাহ আগেই মুসলমানদের সবচেয়ে পবিত্র দুটো স্থান, মক্কা এবং মদিনায় অবস্থিত দুটো মসজিদের বাইরের চত্বরে নামাজ পড়া স্থগিত করেছে সৌদি আরব সরকার। মসজিদ আল হারাম এবং মসজিদে নববী ব্যতীত সৌদি আরবের বাকি সব মসজিদে জামাতে নামাজ পড়া স্থগিত করে নির্দেশ জারি করেছিল দেশটির কর্তৃপক্ষ। গত ২৭শে ফেব্রুয়ারি করোনাভাইরাস ছড়িয়ে পরা প্রতিরোধ করতে সতর্কতা হিসেবে বিদেশীদের জন্য ওমরাহ করার সুবিধা স্থগিত করে সৌদি আরব। এবার এই নির্দেশিকা বদলাতে চলেছে সতর্কতা মেনে।

WHO -এর অনুদান বন্ধ করল ডোনাল্ড ট্রাম্প – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *