New Images of Dawood Ibrahim After 25 Years

পাকিস্তানেই দাউদ ইব্রাহিম, ২৫ বছরে অনেক পাল্টে গিয়েছে।

আন্তর্জাতিক

প্রতিবেশী দেশ পাকিস্তানেই লুকিয়ে আছে দাউদ। যদিও একাধিকবার পাকিস্তান সরকার সেই দাবি খারিজ করেছে।

দেখতে দেখতে কেটে গেছে ২৫ বছর। দেশের রাজনৈতিক সমীকরণ বদলেছে অনেকবার। পরবাসী হয়েই তবু তিনি জীবন্ত আছেন ভারতের কাছে। তিনি যে ১৯৯৩ মুম্বই সিরিয়াল ব্লাস্ট কাণ্ডের মোস্ট ওয়ান্টেড মাস্টারমাইন্ড, কুখ্যাত দাউদ ইব্রাহিম।

প্রতিবেশী দেশ পাকিস্তানেই লুকিয়ে আছে দাউদ। যদিও একাধিকবার পাকিস্তান সরকার সেই দাবি খারিজ করেছে। কিন্তু এবার দাউদের এক ছবি প্রমাণ করলো দাউদ লুকিয়ে রয়েছে পাকিস্তানেই।

জানা যাচ্ছে, ডি নেটওয়ার্ক-এর ইন্টারন্যাশনাল নেটওয়ার্ক কাজ করা জাবির মোতিবালের সঙ্গে দেখা করার সময় ক্যামেরাবন্দি হয়েছে দাউদহয়েছেন ডন। বিখ্যাত সেই ছবি এসেছে গুপ্তচরদের নাগালে। এর মাঝে দাউদের অসুস্থতার খবর প্রকাশ্যে এসেছিলসামনে আসে।

পাকিস্তানের করাচিতে গা ঢাকা দিয়ে রয়েছে দাউদ। ব্রিটেন থেকে গ্রেফতার করা হয়েছে জাবির মোতিবাল। পাকিস্তান না মানলেও, এফবিআই-এর জেরার সময় সে স্বীকার করেছিল, দাউদ পাকিস্তানেই আছে।

এফবিআই বলে আসছে, দাউদের সব থেকে বিশ্বস্থ লোক জাবির। দাউদ ও তার নেটওয়ার্ক-এর যাবতীয় তথ্য তার কাছেই আছে। ভারতীয় গোয়েন্দা মনে করে, ডি নেটওয়ার্ক-এর সঙ্গে পাকিস্তানের আইএসআই-এর গোপন হাত-ধরা আছে।

এই জাবিরের কাছে ব্রিটেনের দশ বছরের ভিসা রয়েছে, যার মেয়াদ শেষ হবে ২০২৮-এ। জাবিরকে বাঁচাতে লন্ডনের পাকিস্তানি হাই কমিশন আসরে নেমেছে। তবে দাউদের বিষয়ে এখন পাকিস্তান অনেকটাই কোনঠাসা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *