Coronavirus in Iran Affecting 50 People Per Hour

Coronavirus in Iran: প্রতি ঘণ্টায় ৫০ জন করোনা আক্রান্ত

আন্তর্জাতিক

ইরানে প্রতি ঘণ্টায় গড়ে ৫০ জন করোনাভাইরাসে (Coronavirus in Iran) আক্রান্ত হচ্ছেন বলে জানিয়েছেন সে দেশের স্বাস্থ্য, চিকিৎসা ও মেডিক্যাল শিক্ষা …

করোনা ভাইরাসে চীনের উহান থেকে মৃত্যুর ছায়া শুরু। মরণঘাতী এ ভাইরাসে বিশ্বব্যাপী আতঙ্ক ছড়িয়ে পড়েছে। চীনের পরে সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন ইতালিতে। এরপর ইরানের অবস্থান। ইরানে প্রতি ঘণ্টায় গড়ে ৫০ জন করোনাভাইরাসে (Coronavirus in Iran) আক্রান্ত হচ্ছেন বলে জানিয়েছেন সে দেশের স্বাস্থ্য, চিকিৎসা ও মেডিক্যাল শিক্ষা বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা। এর মধ্যে করোনা নিয়ে এক ভীতিকর তথ্য দিল এক বিশেষজ্ঞ। তিনি জানিয়েছেন, দ্রুত সময়ের মধ্যে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ করতে না পারলে দেশটিতে ৩৫ লাখ মানুষের মৃত্যু হবে।

Novel Coronavirus in Iran Affecting 50 People Per Hour
Novel Coronavirus in Iran Affecting 50 People Per Hour

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আলি রেজা রাইসি জানান, করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৭ হাজার তিনশ ৬১ জন, সুস্থ হয়েছেন পাঁচ হাজার সাতশ ১০ জন এবং মারা গেছেন এক হাজার একশ ৩৫ জন। করোনা মোকাবিলায় সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়ে তিনি বলেন, ইরানের জনগণ এখনই সহযোগিতা করা শুরু করলে ১ লাখ ২০ হাজার মানুষ আক্রান্ত ও ১২ হাজার প্রাণহানিতেই এ মহামারি শেষ হবে। যদি মাঝারি পর্যায়ে সহযোগিতা করে তাহলে তিন লাখ আক্রান্ত ও ১ লাখ ১০ হাজার মানুষের মৃত্যু হবে।

সীমান্ত সম্পূর্ণ বন্ধ ইউরোপীয় ইউনিয়নের – আরও জানতে ক্লিক করুন …

সরকার বিরোধীদের দাবি, আক্রান্ত ও নিহতের সংখ্যা সরকারের দেওয়া তথ্যের চেয়ে অনেক গুণ বেশি। ইরানের বর্তমান ও সাবেক ১২ জন রাজনৈতিক, উর্ধ্বতন কর্মকর্তা করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন। আরও অন্তত ১৩ জন কোয়ারেন্টাইনে অথবা চিকিৎসা নিচ্ছেন। পরিস্থিতির অবনতি হওয়ায় ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি অপ্রয়োজনীয় ভ্রমণের ওপর ধর্মীয় নিষেধাজ্ঞা জারি করেছেন। জনগণ ভ্রমণ অব্যাহত রাখলে এবং স্বাস্থ্য পরামর্শগুলোকে অবহেলা করলে ইরানে লাখ লাখ মানুষ মারা যেতে পারে বলে ওই গবেষণায় সতর্ক করা হয়েছে।

রুশ সংবিধানে যুক্ত ‘ঈশ্বরে বিশ্বাস’ – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *