Pak F-16 Crashes in Islamabad During Reharsal

Pak F-16 Crashes: পাকিস্তানে ভেঙে পড়লো এফ-১৬ যুদ্ধবিমান

আন্তর্জাতিক

সেনাবাহিনীর মহড়া চলার সময় পাকিস্তান বিমান বাহিনীর একটি এফ-১৬ বিমান বিধ্বস্ত (Pak F-16 Crashes) হয়েছে। আজ বুধবার রাজধানী ইসলামাবাদের শাখার …

সেনাবাহিনীর মহড়া চলার সময় পাকিস্তান বিমান বাহিনীর একটি এফ-১৬ বিমান বিধ্বস্ত (Pak F-16 Crashes) হয়েছে। আজ বুধবার রাজধানী ইসলামাবাদের শাখার পারিয়ানে এই দুর্ঘটনা ঘটেছে। বিমান বাহিনীর মুখপাত্র জানান, ২৩শে মার্চের প্যারেডকে সামনে রেখে এই মহড়া চলছিল। ঘটনাস্থলে উদ্ধারকারী দলকে পাঠানো হয়েছে। দুর্ঘটনার কারণ বের করতে বিমানবাহিনীর সদরদফতর থেকে একটি তদন্ত দল গঠন করতে নির্দেশ দেয়া হয়েছে। বিমানের পাইলট ও সহ-পাইলটকে নিয়ে বিবৃতিতে কোনো মন্তব্য করা হয়নি।

Pak F-16 Crashes in Islamabad During Rehearsal
Pak F-16 Crashes in Islamabad During Rehearsal

তবে পাক বাহিনীর এক মুখপাত্র বলেন, আমরা ক্ষয়ক্ষতি মূল্যায়ন করে দেখছি। ঘটনাস্থলে উদ্ধারকারী দলকে পাঠানো হয়েছে। দুর্ঘটনার কারণ বের করতে বিমানবাহিনীর সদরদফতর থেকে একটি তদন্ত দল গঠন করতে নির্দেশ দেওয়া হয়েছে। পাক বাহিনীর এক মুখপাত্র বলেন, আমরা ক্ষয়ক্ষতি মূল্যায়ন করে দেখছি। গত মাসেও পাকিস্তানের একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছিল। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, একটি বিমান বাঁক নেয়ার চেষ্টার সময় মাটির দিকে নেমে যাচ্ছে। আর সেটি থেকে আকাশের দিকে কুণ্ডলী পাঁকানো ধোঁয়া বের হয়ে আসছে।

সৌদিতে বাদশার ভাই ও ৩ প্রিন্স গ্রেফতার – আরও জানতে ক্লিক করুন …

পাকিস্তানের সামরিক অস্ত্রাগারে সবচেয়ে মূল্যবান যুদ্ধবিমানের মধ্যে এফ-১৬ অন্যতম। পাকিস্তানের অর্ধশত এফ-১৬ বিমানের বহর রয়েছে। যার দাম চল্লিশ মিলিয়ন ডলারের মতো। দক্ষিণ এশিয়ার পরমাণু অস্ত্রধর দেশটির সামরিক ও বেসামরিক বিমানের নিরাপত্তার অস্থিতিশীল ইতিহাস রয়েছে। সেখানে প্রায়ই বিমান দুর্ঘটনার ঘটনা ঘটছে। গত বছরের জুলাইয়ে একটি ছোট্ট সামরিক বিমান বাহিনী বিধ্বস্ত হয়ে ১৮ জন নিহত হয়েছেন। রাওয়ালপিন্ডির একটি আবাসিক এলাকায় এই দুর্ঘটনা ঘটেছ।

পাকিস্তানের পঙ্গপাল ঠেকাতে আসছে প্রশিক্ষিত চীনা হাঁস – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *