Pak Suspends Thar Express After Samjhauta Express

Pak Suspends Thar Express: থর এক্সপ্রেসকেও বন্ধ করলো

আন্তর্জাতিক

শুক্রবার যোধপুর-করাচি রুটে চলা থর এক্সপ্রেস বন্ধের সিদ্ধান্ত (Pak Suspends Thar Express) নিল ইমরানের পাকিস্তান সরকার৷

নিজের দেশের থেকেও পাকিস্তানের কাছে ভাবনার বিষয় হয়ে উঠেছে ভারত| ভারতের কূটনৈতিক জয়কে কিছুতেই মেনে নিতে পারছেন না ইমরান খান| তাই সমঝোতার পর আরও একটি ট্রেন বন্ধের ঘোষণা করল পাক সরকার৷ আজ, শুক্রবার যোধপুর-করাচি রুটে চলা থর এক্সপ্রেস বন্ধের সিদ্ধান্ত (Pak Suspends Thar Express) নিল ইমরানের পাকিস্তান সরকার৷ ফলে ভারতের সঙ্গে সংযোগরক্ষাকারী শেষ ট্রেনটিও বাতিল করল পাকিস্তান।

আজ শুক্রবার থর এক্সপ্রেস বাতিল করার কথা ঘোষণা করলেন পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রসিদ। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বন্ধ করার প্রতিক্রিয়ায় এই সিদ্ধান্ত পাকিস্তানের। পাকিস্তানের লাহোর থেকে দিল্লির মধ্যে যাতায়াতকারী সমঝোতা এক্সপ্রেস গতকাল বৃহস্পতিবার বাতিল করে পাকিস্তান। পাকিস্তানের খোকরাপার থেকে ভারতের মোনাবাও পর্যন্ত যাতায়াত করতো এই থর এক্সপ্রেস। পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রসিদ বলেন, তিনি রেলমন্ত্রী থাকাকালীন ভারত ও পাকিস্তানের মধ্যে কোনও ট্রেন যাতায়াত করবে না।

মাঝপথে সমঝোতা এক্সপ্রেস থেমে যাওয়ার শুরু হয় জল্পনা৷ পরে, ভারতীয় ইঞ্জিন চেয়ে পাঠায় পাকিস্তান ও পাকিস্তানের বার্তা পেয়ে ছুটে যায় ভারতীয় ইঞ্জিন৷ আবার পাকিস্তানের ওয়াখা সীমান্ত থেকে সমঝোতা এক্সপ্রেসকে ভারতে নিয়ে আসে৷ এদিন বিকাল পাঁচটা নাগাদ আর্টারি বর্ডারে ট্রেনটি নিয়ে আসা হয়৷ ওই ট্রেনে ছিলেন ১১০ জন যাত্রী৷ কিন্তু থর এক্সপ্রেস নিয়ে নতুন করে তৈরি হয়েছে বিতর্ক৷ এর আগে বৃহস্পতিবার ভারতের সব সিনেমার প্রদর্শন পাকিস্তানে বন্ধ করার কথা ঘোষিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *