Passenger Train Bus Collision in Pakistan Kills At Least 30 People

Train Bus Collision: ট্রেনের ধাক্কা বাসে – মৃত কমপক্ষে ৩০

আন্তর্জাতিক

পাকিস্তানে এক ভয়াবহ দুর্ঘটনা (Train Bus Collision) ঘটেছে। একটা যাত্রীবোঝাই বাসে ধাক্কা দিয়েছে সেদেশের প্যাসেঞ্জার ট্রেন। সিন্ধ প্রদেশের সুক্কুর জেলার …

পাকিস্তানে এক ভয়াবহ দুর্ঘটনা (Train Bus Collision) ঘটেছে। একটা যাত্রীবোঝাই বাসে ধাক্কা দিয়েছে সেদেশের প্যাসেঞ্জার ট্রেন। সিন্ধ প্রদেশের সুক্কুর জেলার রোহারি জংশনের কাছে লেভেল ক্রসিংয়ে এই দুর্ঘটনা ঘটেছে। বাস ও এক্সপ্রেস ট্রেনের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ৩০ জনের মৃত্যু হয়েছে। আহতদের মধ্যে আরও ২৫-৩০ জনের অবস্থা আশঙ্কাজনক। প্রশাসনের ও উদ্ধারকারী দল দ্রুত সেই স্থানে পৌঁছায়। স্থানীয় মানুষেরা প্রথমে উদ্ধার কাজ করতে এগিয়ে আসে।

Passenger Train Bus Collision in Pakistan Kills At Least 30 People
Passenger Train Bus Collision in Pakistan Kills At Least 30 People

শুক্রবার রাতে রাওয়ালপিণ্ডি থেকে করাচির দিকে আসছিল ৪৫ আপ পাকিস্তান এক্সপ্রেস। সিন্ধুপ্রদেশের রোহরি রেলওয়ে স্টেশনের কাছে অবস্থিত রক্ষীবিহীন কান্দরা ক্রশিংয়ে এসে ওই ট্রেনটি একটি যাত্রীবোঝাই বাসে ধাক্কা মারে। তারপর বাসটিকে টেনে হিঁচড়ে কয়েক’শো মিটার দূরে টেনে নিয়ে যায়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেন স্থানীয় প্রশাসন ও রেলের কর্মীরা। জখমদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পর ৩০ জনকে মৃত বলে জানা গেছে।

মক্কা মদিনায় হজ পালনে ওমরাহ ও ট্যুরিস্ট ভিসা স্থগিত – আরও জানতে ক্লিক করুন

সেই দুর্ঘটনাস্থলের কাছাকাছি বিভিন্ন হাসপাতালে আহতদের ভর্তি করা হয়েছে। রাতের অন্ধকারে দুর্ঘটনাস্থলের এক কিলোমিটার এলাকাজুড়ে উদ্ধারকাজ চলছে। আহত অবস্থায় কোথাও কেউ পড়ে রয়েছেন কি না, উদ্ধারকারীরা খোঁজ করছেন। সরকারি সূত্রে জানা যাচ্ছে, আহত যাত্রীদের তালুকা হাসপাতাল ও সুক্কুর সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ট্রেনটি বাসটি এমনভাবে ধাক্কা মেরেছে যে সেটি তিন টুকরো হয়ে গিয়েছে। মৃত ও জখমদের মধ্যে অনেক শিশু ও মহিলা আছে।এই দুর্ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন পিপিপির চেয়ারপার্সন বিলাওল ভুট্টো জারদারি।

আরব বিদেশের মসজিদে আর টাকা দেবে না – আরও জানতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *