Poisonous Gas Leak in Pakistan Claims Life of 5 People

Gas Leak in Pakistan: বিষাক্ত গ্যাস ছড়িয়ে মৃত্যু ৫ জনের

আন্তর্জাতিক

প্রতিবেশী দেশ পাকিস্তানের এই ঘটনায় (Gas Leak in Pakistan) অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন শতাধিক মানুষ। জানা যাচ্ছে, গতকাল রবিবার …

গভীর রাতে পাকিস্তানের বুকে যেন ভূপালের স্মৃতি ফিরে এলো। প্রতিবেশী দেশ পাকিস্তানের এই ঘটনায় (Gas Leak in Pakistan) অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন শতাধিক মানুষ। জানা যাচ্ছে, গতকাল রবিবার গভীর রাতে করাচির কেমারি এলাকা থেকে আচমকা ছড়িয়ে পড়ে বিষাক্ত গ্যাস৷ এই ঘটনায় প্রাণ কাড়ল অন্তত ৫ জনের। গ্যাসের প্রভাবে ৭০ জন অসুস্থ হয়ে পড়লেন। নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন রয়েছে সেখানে। প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে, গ্যাস লিক হতে পারে সেখান থেকেই।

Poisonous Gas Leak in Pakistan Claims Life of 5 People
Poisonous Gas Leak in Pakistan Claims Life of 5 People

গোপন সূত্রে জানা যাচ্ছে, কারখানার গ্যাস সরবরাহের পাইপলাইন থেকে অ্যামোনিয়া গ্যাস লিক করার ফলেই এই ঘটনা ঘটেছে। আবার অনেকের দাবি, পাকিস্তানের করাচি বন্দর এলাকায় আসা কোনও মালবাহী জাহাজ থেকে রাসায়নিক পদার্থ নামানোর সময়ে গ্যাস নির্গত হতে পারে ৷ দুর্ঘটনার পর গ্যাস ছড়িয়ে পড়তে থাকায় আশেপাশের এলাকা খালি করে দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে এলাকাটি ঘিরে ফেলে। তদন্তে নেমেছে পাকিস্তানের পুলিশ। নিউক্লিয়ার বায়োলজিক্যাল কেমিক্যাল ড্যামেজ বিভাগের কর্তারা খতিয়ে দেখছেন বিষয়টি।

আবার জানা যাচ্ছে, বন্দরের কাছে কেমারি এলাকায় একটি কারখানায় শ্রমিকরা রাসায়নিক বোঝাই একটি কন্টেনার জাহাজ থেকে নামিয়ে যাওয়ার পথে ঘটে যায় দুর্ঘটনা। কন্টেনারটি লিক করে বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ে। সিন্ধ প্রদেশের মুখ্য়মন্ত্রী মুরাদ আলি শাহ বলেন, কেমন করে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখার জন্য তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। হাসপাতালগুলিকেও নির্দেশ দেওয়া হয়েছে দ্রুত চিকিৎসার জন্য। তবে কিছু নমুনা পরীক্ষা করতে পাঠানো হয়েছে প্রসিদ্ধ ল্যাবরেটরিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *