Powerful 7.5 Magnitude Earthquake in Russia Along with Tsunami Scare

Earthquake in Russia: করোনার সাথে সুনামির আতঙ্ক

আন্তর্জাতিক

ভাইরাসের আতংকে যথন গোটা পৃথিবী কাঁপছে তখন রাশিয়া টলে উঠলো ভুমিকম্পে (Earthquake in Russia)। শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল রাশিয়া। আজ …

তৃতীয় পৃথিবীর খুব খারাপ সময় চলছে। ভাইরাসের আতংকে যথন গোটা পৃথিবী কাঁপছে তখন রাশিয়া টলে উঠলো ভুমিকম্পে (Earthquake in Russia)। শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল রাশিয়া। আজ বুধবার আঘাত হানা ওই ভূমিকম্পের মাত্রা ছিল ৭.৮। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ ভূমিকম্পের পর সুনামি সতর্কতা জারি করেছে। রাশিয়ার কুরিল দ্বীপপুঞ্জে শক্তিশালী ভূমিকম্পটি আঘাত হেনেছে। যুক্তরাষ্ট্রের জাতীয় সমুদ্র ও বায়ুমণ্ডলীয় বিষয়ক প্রশাসন হাওয়াই দ্বীপপুঞ্জে সুনামি সতর্কতা জারি করেছে।

Powerful 7.5 Magnitude Earthquake in Russia Along with Tsunami Scare
Powerful 7.5 Magnitude Earthquake in Russia Along with Tsunami Scare

জাপানি শহর সাপ্পোরো থেকে ১ হাজার ৪০০ কিলোমিটার উত্তর-পূর্বে ৫৯ কিলোমিটার গভীরতায় ভূমিকম্পটি হয়েছে। দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। ভূমিকম্পের ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। ভূমিকম্পে প্রাথমিক ভাবে কোনও ক্ষয়ক্ষতির খবর এখনও পর্যন্ত পাওয়া না গেলেও আরও বড় বিপদ অপেক্ষা করছে বলে সতর্ক করছেন আবহবিদরা।

এক জেলে পাঁচ হাজার আইএস জঙ্গি – আরও জানতে ক্লিক করুন …

ইউএসজিএস জানিয়েছে সেভেরোর দক্ষিণ দক্ষিণ-পূর্বে ২১৯ কিলোমিটার দূরে ও ৫৭ কিলোমিটার গভীরে এই ভূমিকম্প হয়। জানা যাচ্ছে, জাপান, রাশিয়া, হাওয়াই দ্বীপপুঞ্জ এবং প্রশান্ত মহাসাগরীয় মিডওয়ে দ্বীপপুঞ্জ, উত্তর মারিয়ানা এবং ওয়েক আইল্যান্ডের উপকূলীয় শহরগুলোতে ঝঁকির ব্যপারে সতর্ক করা হয়েছে। সুনামি ধ্বংসাত্মক আকার নিতে পারে বলে সতর্ক করেছে প্যাসিফিক সুনামি ওয়ার্নিং সেন্টার। সমুদ্রের ঢেউ ০.৩ মিটার পর্যন্ত ওপরে উঠতে পারে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

রুশ সংবিধানে যুক্ত ‘ঈশ্বরে বিশ্বাস’ – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *