Powerful typhoon Haishen in Japan strikes today

জাপানের উপকূলে শক্তিশালী টাইফুন – নিখোঁজ ৪২ কর্মী

আন্তর্জাতিক

অতি শক্তিশালী এই টাইফুনের (Typhoon Haishen in Japan) কবলে পড়ে ৪২ কর্মী ও প্রায় ছয় হাজার গবাদিপশুসহ একটি জাহাজের খোঁজ মিলছে না। তবে …

নিজস্ব সংবাদদাতা: জাপানের একটা শক্তিশালী ঝড়ে নিখোঁজ হয়েছে একটা জাহাজ। অতি শক্তিশালী এই টাইফুনের (Typhoon Haishen in Japan) কবলে পড়ে ৪২ কর্মী ও প্রায় ছয় হাজার গবাদিপশুসহ একটি জাহাজের খোঁজ মিলছে না। তবে সেই মালবাহী গালফ লাইভস্টক ওয়ান নামের জাহাজটির অপর এক কর্মীকে উদ্ধার করেছে দেশটির কোস্টগার্ড। নিখোঁজের আগে পূ্র্ব চীন সাগরে ঝড়ের কবলে পড়ে সেই জাহাজটি বিপদ সংকেত পাঠায়।

Powerful typhoon Haishen in Japan strikes today
Powerful typhoon Haishen in Japan strikes today

গো বুধবার ভোরের দিকে আমামি ওশিমা দ্বীপের পশ্চিমে ১৮৫ কিলোমিটার দূর থেকে বিপদসংকেত পাঠায়। উদ্ধার করা হয়েছে ৪৫ বছর বয়সী একজন ফিলিপিনো প্রধান কর্মকর্তাকে। তিনি জানান, বিপদ বুঝে লাইভ জ্যাকেট পরে আমি উত্তাল সাগরে ঝাঁপ দিই। যদিও এর আগে জাহাজ থেকে বিপদসংকেত দেওয়া হয়েছে। আসলে জাহাজের ইঞ্জিন বন্ধ হয়ে যাওয়ায় সাগরের ঢেউ এসে কার্গোটিকে উল্টে দেয়। কিছুক্ষনের মধ্যে সেই জাহাজটি ডুবে যায়।

[ আরও পড়ুন ] নির্বাচনের আগেই ট্রাম্পের ‘চমক’ – ১লা নভেম্বর ভ্যাকসিন!

ওই জাহাজটিতে ফিলিপিন্সের ৩৯ জন, নিউজিল্যান্ডের দুজন ও অস্ট্রেলিয়ার দুজন নাবিক ছিলেন। তবে কখন কোথায় সেই জাহাজটি ডুবেছে, তার বিস্তারিত কোনো তথ্য বার করা যায় নি। কিন্তু উদ্ধার হওয়া ব্যক্তি জানান, উদ্ধার হওয়ার আশায় তিনি যখন অপেক্ষা করছিলেন। কঠিন পরিস্থিতির মধ্যে নিখোঁজ জাহাজ ও এর ক্রুদের সন্ধানে বিমান ও টহল জাহাজযোগে তল্লাশি শুরু করা হয়েছে। গালফ লাইভস্টক ওয়ান গত ১৪ই আগস্ট নিউজিল্যান্ড থেকে চীনের উদ্দেশ্যে রওনা দিয়েছিলো।

[ আরও পড়ুন ] পদত্যাগ করলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *