Prince William and his wife Kate Middleton visited the iconic Badshahi Mosque in Pakistan

Kate Middleton: পাকিস্তানের মসজিদে কেট মিডলটন

আন্তর্জাতিক

ব্রিটেনের প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী কেট মিডলটন (Kate Middleton) পাকিস্তানের সাংস্কৃতিক রাজধানী লাহোর সফরে ক্রিকেট খেললেন।

পাকিস্তানে এসেছে ব্রিটেনের রাজপরিবারের সদস্যরা। ব্রিটেনের প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী কেট মিডলটন (Kate Middleton) পাকিস্তানের সাংস্কৃতিক রাজধানী লাহোর সফরে ক্রিকেট খেললেন। তারপর পাকিস্তানের আকাশচুম্বী টাওয়ারের ঐতিহাসিব বাদশাহী মসজিদ ঘুরে দেখেন। এই সময় ডাচেস অব ক্যামব্রিজ মাথায় হেডস্কার্ফ পরে এসেছিলেন। পাকিস্তান সফরের চতুর্থ দিনে রাজদম্পতি এসওএস চিলড্রেনসে এতিমদের সঙ্গে দেখা করেন। সেখানে শিশুদের জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে ভাঙাভাঙা উর্দুতেও কথা বলেন। তিন দশক আগে পাকিস্তান সফরকালে প্রিন্সেস ডায়ানা যেমন সাজে পাকিস্তানের বিভিন্ন জায়গা পরিদর্শন করেছিলেন, তেমন সাজেই যেন নিজেকে সাজিয়ে ঘুরছেন তার পুত্রবধূ কেট মিডলটন।

কেট মিডলটন বলেন, চলতি বছরের শুরুতে আমি এই ঘটনা নিয়ে বলেছিলাম যে শিশুদের বেড়ে ওঠার জন্য একটি গ্রাম দরকার। আমি সত্যিকার অর্থে যা কল্পনা করেছিলাম, তার আদর্শ উপস্থাপন এখানে এসে দেখতে পেয়েছি। জাতীয় ক্রিকেট একাডেমির ক্রিজে গিয়ে তারা সাবেক ও বর্তমান খেলোয়াড়দের আয়োজনে কয়েক রানের ক্রিকেট খেলেন। পাকিস্তানের বর্তমান বোলিং কোচ ওয়াকার ইউনুস সেখানে উপস্থিতি ছিলেন। এরপর পোশাক বদল করে তারা লাহোরের বিখ্যাত বাদশাহী মসজিদে যান।

১৯৯১ সালে পাকিস্তানের এই মসজিদটি পরিদর্শনকালে প্রিন্সেস ডায়ানা সালোয়ার-কামিজ ও মাথায় কালো রঙের স্কার্ফ পরেছিলেন। নিজেকে যেন সেভাবেই সাজিয়ে নিতে চেয়েছিলেন কেট। মসজিদটি পরিদর্শনকালে তার সেই সাজ প্রিন্সেস ডায়ানার কথায় মনে করিয়ে দেয়। কেটের পোশাকের ডিজাইন করেন ভারতীয় ডিজাইনার মাহিন খান। তিনি উইলিয়ামকে একটি সাদা স্যুট ও নীল টাই উপহার দেন। ১৯৯১ সালে একই মসজিদে হাঁটুর ওপর পোশাক পরে ঘুরতে এসে বিতর্কের জন্ম দিয়েছিলেন উইলিয়ামের মা প্রয়াত প্রিন্সেস ডায়ানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *