Sudan Factory Fire Claims 23 Lives and Several Injured

Sudan Factory Fire: সুদানের কারখানায় আগুন, নিহত ২৩জন

আন্তর্জাতিক

মৃত্যু একাধিক মানুষের। সুদানের রাজধানী খার্তুমে একটি ফ্যাক্টরিতে বিস্ফোরণ থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের (Sudan Factory Fire) ঘটনা ঘটেছে।

কারখানাতে আগুন, আর সেখানেই মৃত্যু একাধিক মানুষের। সুদানের রাজধানী খার্তুমে একটি ফ্যাক্টরিতে বিস্ফোরণ থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের (Sudan Factory Fire) ঘটনা ঘটেছে। ফলে অন্তত ২৩ জন নিহত ও আহত হয়েছেন শতাধিক। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ১৩০ জন আহত হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আতঙ্ক ছড়িয়েছে গোটা কারখানার এলাকাতে।

জানা যাচ্ছে, উত্তর খার্তুমের একটি সিরামিকস ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ডের পর চারদিকে কালো ধোঁয়া ছড়িয়ে পড়ে। একটি গ্যাস ট্যাঙ্কারে বিস্ফোরণ থেকে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, উত্তর খার্তুমের একটি টাইলস উৎপাদন ইউনিটে আগুন ছড়িয়ে পড়লে আকাশে কুণ্ডলী পাকানো কালো ধোঁয়া উঠতে দেখা গেছে। কাছের একটি কারখানার এক কর্মী বলেন, বিস্ফোরণ ছিল বিকট। কারখানার কম্পাউন্ডে কয়েকটি গাড়ি পার্ক করা ছিল। এসব গাড়িতেও আগুন লেগে যায়।

এই ভয়াবহ আগুনে ওই ফ্যাক্টরি পুড়ে ছাই হয়েছে। আহতদের রক্ত দিতে নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছে সুদান সরকার। ওই ফ্যাক্টরির একজন কর্মী জানান, সে বিস্ফোরণের শব্দ শুনে দৌড় শুরু করে। তার পিছন পিছন বেশ কয়েকজন দৌড়াতে থাকে। সে গুরুতর আহত হয়। কারণ সে পায়ে আঘাত পায়। হুসেইন ওমর নামে এক স্বেচ্ছাসেবক জানান, সে ওই কারখানা থেকে ১৪ টি মৃতদেহ বের করে এনেছে যার সবগুলোই পুরোপুরি পুড়ে গেছে। সুদানের মেডিক্যাল বুলেটিং জানাচ্ছে, হতাহতদের মধ্যে অনেক দেশের সাথে কিছু এশিয়ার কর্মীও আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *