Three Blasts in Kabul Kills 12

কাবুলে তিনটি বিস্ফোরণে নিহত ১২ জন

আন্তর্জাতিক

আজ সকালে খনি ও পেট্রলিয়াম মন্ত্রণালয়ের কর্মচারীদের বহনকারী বাসে প্রথম হামলাটিতে পাঁচ জন নিহত ও ১০ জন আহত হন।

আফগানিস্তানে ( Afghanistan )দীর্ঘ প্রায় দুই দশক ধরে চলছে মৃত্যুর মিছিল। আজ বৃহস্পতিবার সকালে রাজধানী কাবুলে (Kabul) সরকারি কর্মচারীদের বাস সহ তিনটি আলাদা বিস্ফোরণে অন্তত ১২ জন নিহত ও ৩০ জন আহত হয়েছেন। আজ সকালে খনি ও পেট্রলিয়াম মন্ত্রণালয়ের কর্মচারীদের বহনকারী বাসে প্রথম হামলাটিতে পাঁচ জন নিহত ও ১০ জন আহত হন। তার কয়েক মিনিট পর কাছেই দ্বিতীয় আরেকটি বিস্ফোরণে সাত জন নিহত ও ২০ জন আহত হন।

Three Blasts in Kabul Kills 12
Three Blasts in Kabul Kills 12

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি জানান “প্রথমে মিনিবাসটিতে লাগিয়ে দেওয়া একটি চুম্বক বোমা বিস্ফোরিত হয়, এ বিস্ফোরণের পর কাছেই এক আত্মঘাতী আরেকটি বোমা বিস্ফোরণ ঘটায়। নগরীর পূর্বাংশে অজ্ঞাত জঙ্গিরা আরেকটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটায়”|কাবুলে শীর্ষ মার্কিন ও ন্যাটো [NATO] কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করার সময় এসব হামলা চালানো হয়। তিন বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা যাচ্ছে।

তবে কোনো জঙ্গি গোষ্ঠী তিনটি বিস্ফোরণের কোনোটির দায় স্বীকার করেনি। এক প্রত্যক্ষদর্শী বলেন, বিস্ফোরণের পর মিনিবাসটিতে আগুন ধরে যায় এবং তিনি বেশ কয়েকজন আহতসহ কয়েকটি মৃতদেহ দেখতে পান। গাড়ির নিচে বোমা পেতে রাখা কাবুলের চেনা নাশকতার অঙ্ক। শহরটিতে সরকারি কর্মচারীদের বহনকারী যানে প্রায়ই এ ধরনের বোমা পেতে হামলা হয়। আজ কাবুল বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ দিকের প্রবেশ পথের কাছে এ বিস্ফোরণ ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *