Tunisia Bus Accident Claims 24 Lives

Tunisia Bus Accident: বাস দুর্ঘটনায় নিহত ২৪ জন

আন্তর্জাতিক

তিউনিসিয়ায় পর্যটকবাহী একটি বাস রাস্তা থেকে খাদে পড়ে গেলে ভয়াবহ দুর্ঘটনা (Tunisia Bus Accident) ঘটে। এ দুর্ঘটনায় অন্তত ২৪ জন নিহত হয়েছেন।

ভয়াবহ বাস দুর্ঘটনা ঘটলো তিউনিশিয়াতে। তিউনিসিয়ায় পর্যটকবাহী একটি বাস রাস্তা থেকে খাদে পড়ে গেলে ভয়াবহ দুর্ঘটনা (Tunisia Bus Accident) ঘটে। এ দুর্ঘটনায় অন্তত ২৪ জন নিহত হয়েছেন। এতে আহত হন আরো ১৮ জন। স্থানীয় সময় রবিবার চলন্ত একটি বাস রাস্তা থেকে খাদে পড়ে গেলে ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে।তিউনেসিয়ার পর্যটন মন্ত্রী বলেন, বাসটি তিউনিস থেকে উত্তরের আইন দ্রাহাম শহরের দিকে যাচ্ছিলো। সে দেশের স্বাস্থ্য মন্ত্রী জানান, ২৪ জন নিহত হয়েছেন এবং আহত ১৮জন। দুর্ঘটনার হতাহতদের বেশিরভাগই ২০ থেকে ৩০ বছর বয়সী।

তিউনিসিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, দুর্ঘটনার সময় প্রচণ্ড বাতাস ছিল। বাসটি বাঁক নিতে গেলে চালক ব্যর্থ হন এবং সেটি একটি খাদে পড়ে যায়।ওই বাসটিতে ৪৩ জন আরোহী ছিল বলে জানিয়েছে তিউনিসিয়ার কর্মকর্তারা।স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র চোকরি নাফতি বলেছেন, এই ঘটনায় ১৮ জন আহত হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনকে আমদৌন ও বেজা শহরের বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আর গুরুতর আহতদের তিউনিশিয়ার ভালো হাসপাতালে ভর্তি করা হয়।

জানা যাচ্ছে, তিউনিসের ১৮৫ কিলোমিটার পশ্চিমে জনপ্রিয় পর্যটকস্থল আইন দ্রাহামে যাচ্ছিল ওই বাসটি। পর্বতময় এলাকায় পর্যটকদের কাছে খুব জনপ্রিয় হলেও সেখানকার অবকাঠামো ব্যবস্থা খুবই বাজে। এদিকে এই দুর্ঘটনার খোঁজ রাখছেন তিউনিসিয়ার প্রেসিডেন্ট কাইস সাইদ ও প্রধানমন্ত্রী ইউসেফ চাহেদ। কিভাবে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটলো তার কারণ এখন পর্যন্ত জানা যায়নি বলে খবরে বলা হয়েছে। দেশটির কর্তৃপক্ষ বলছে তারা এই ঘটনার তদন্ত করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *