Turkey Plane Crash in Istanbul Killed 3 Passengers

Turkey Plane Crash: তুরস্কের ইস্তাম্বুলে উড়োজাহাজ তিন খণ্ড

আন্তর্জাতিক

ইস্তাম্বুলের একটি বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে গিয়ে তিন খণ্ডে ভাগ (Turkey Plane Crash) গেছে একটি যাত্রীবাহী বিমান। এ সময় …

তুরস্কের ইস্তাম্বুলের একটি বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে গিয়ে তিন খণ্ডে ভাগ (Turkey Plane Crash) গেছে একটি যাত্রীবাহী বিমান। এ সময় বিমানটিতে আগুন ধরে যায়। এ ঘটনায় আহত হয়েছেন ১২০ আরোহী। প্যাগাসাস এয়ারলাইনসের বিমানটিতে ১৭১ জন যাত্রী ও ৬ জন ক্রু ছিলেন। স্থানীয় সময় বুধবার বিমানটি তুরস্কের পশ্চিমে ইজমির শহর থেকে যাত্রা করে সাবিহা গোকসেন বিমানবন্দরে অবতরণ করছিল। বৈরী আবহাওয়ার কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা যাচ্ছে।

Turkey Plane Crash in Istanbul Killed 3 Passengers
Turkey Plane Crash in Istanbul Killed 3 Passengers

তুরস্কের পরিবহনমন্ত্রী জাহিদ তুরহান জানিয়েছেন, বোয়িং-৭৩৭ উড়োজাহাজটি অবতরণের সময় গতিনিয়ন্ত্রণে ব্যর্থ হয়। এর ফলে উড়োজাহাজটি রানওয়েতে আছড়ে পড়ে তিন খণ্ড হয়ে যায়। দুর্ঘটনায় আহত যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। আহতদের মধ্যে তিনজন হাসপাতালে মারা যান। আরও অনেকের অবস্থা আশঙ্কাজনক। এঘটনার পর সেদিনের জন্য সাবিহা গোকসেন বিমানতুরস্কের বেসামরিক বিমান পরিবহন এবং এয়ারলাইন্স কর্তৃপক্ষ কীভাবে এই বোয়িং ভেঙে পড়ল তা জানার জন্য তদন্ত শুরু করেছে।বন্দরের সব ফ্লাইট বাতিল করে দেয় টার্কিশ এয়ারলাইন্স।

ইস্তাম্বুলের গভর্নর আলী ইয়ারলিকায়া বলেন, বিমানটি প্রায় ৩০ মিটার (৯৮ ফুট) উচ্চতা থেকে ৫০-৬০ মিটার দূরে ছিটকে পড়ে। আমরা গভীরভাবে শোকাহত। তবে আমরা বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছি। বিমানটি আগুনের শিখায় ফেটে যেতে পারত।তুরস্কের টেলিভিশনে সরাসরি সম্প্রচারে দেখা গেছে, বিধ্বস্ত বিমান থেকে আতঙ্কিত আরোহীদের নামিয়ে আনা হচ্ছে। অনেকে বিমানের ডানার ওপর দিয়ে বের হয়ে আসেন। তুরস্কের বেসামরিক বিমান পরিবহন এবং এয়ারলাইন্স কর্তৃপক্ষ কীভাবে এই বোয়িং ভেঙে পড়ল তা জানার জন্য তদন্ত শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *