Ukraine Plane Crash in Iran Claims Life of 170 Passengers

Ukraine Plane Crash: ভেঙে পড়ল বিমান, মৃত ১৭০ যাত্রী

আন্তর্জাতিক

ইরানে ভেঙে পড়ল ইউক্রেনের বিমান (Ukraine Plane Crash)। বিমানে ছিলেন ১৭০ জন যাত্রী। সবাই মারা গিয়েছেন বলে খবর মিলেছে। আজ …

আকাশপথে এক ভয়ানক দুর্ঘটনা ঘটলো। ইরানে ভেঙে পড়ল ইউক্রেনের বিমান (Ukraine Plane Crash)। বিমানে ছিলেন ১৭০ জন যাত্রী। সবাই মারা গিয়েছেন বলে খবর মিলেছে। আজ বুধবার, তেহরানের ইমাম খোমেইনি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা শুরু করেছিল বিমানটি। অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের মুখপাত্র রেজা জাফরজাদেহ জানিয়েছেন, তেহরানের দক্ষিণ-পশ্চিমপ্রান্তে ঘটনাস্থলে গিয়ে বিমান ভেঙে পড়ার কারণ খতিয়ে দেখছে তদন্তকারী টিম।

Ukraine Plane Crash in Iran Claims Life of 170 Passengers
Ukraine Plane Crash in Iran Claims Life of 170 Passengers

জানা যাচ্ছে বিমানকর্মী-সহ মোট ১৮০ জন যাত্রী নিয়ে তেহরানের ইমাম খোমেইনি বিমানবন্দর থেকে রওনা দিয়েছিল বিমানটি। আকাশে ওড়ার কিছু ক্ষণের মধ্যেই সেটি ভেঙে পড়ে। যান্ত্রিক গোলযোগের কারণেই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে ইরানের সংবাদ সংস্থা আইএসএনএ। গত সাড়ে তিন বছর ধরে যাত্রী পরিবহণের জন্য বিমানটি ব্যবহার করা হচ্ছিল বলে জানিয়েছে ফ্লাইট ট্র্যাকিং সার্ভিস ‘ফ্লাইট রেডার-২৪’। ইরানের ইমাম খোমেইনি বিমানবন্দর থেকে টেক-অফ করে ইউক্রেনের ৭৮৭-৮০০ বিমানটি। প্রায় সঙ্গে সঙ্গেই তার সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়। এ বিষয়ে কোনও মন্তব্য করতে চায়নি বিমান সংস্থা।

রেজা জাফরজাদে আরো জানান, “বিমানবন্দর থেকে উড়ান শুরু করার পর পারন্দ ও শাহরিয়ার অঞ্চলের মধ্যে জমিতে আছড়ে পড়ে বিমানটি। দুর্ঘটনাস্থলে একটি তদন্তকারী দল পাঠানো হয়েছে। উদ্ধারকাজ শুরু হয়েছে। দুর্ঘটনার ফলে বিমানটিতে আগুন ধরে গিয়েছে। তবে আমরা মনে করছি বেশ কয়েকজন যাত্রীর প্রাণ বাঁচানো সম্ভব হবে।” এ দিন প্রায় এক ঘণ্টা দেরিতে, সকাল ৬টা বেজে ১২ মিনিটে বিমানটি ছাড়ে। তার কিছু ক্ষণ পরই দক্ষিণ-পশ্চিমের পারান্দের কাছে বিমানটি ভেঙে পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *