US Govt Halts New Green Card Issue for 60 Days

Green Card Issue: ৬০ দিনের জন্য গ্রিন কার্ড ইস্যু স্থগিত

আন্তর্জাতিক

মার্কিন নাগরিকত্ব প্রদান (Green Card Issue) বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ট্রাম্প প্রশাসন। অন্তত ২ মাস কোনও গ্রিন কার্ড ইস্যু করা হবে না বলে জানিয়েছেন …

ট্রাম্পকে এখন দেশবাসীকে বাঁচাতে হবে। মারণ অনুজীবীর আক্রমণে কার্যত দিশাহারা গোটা আমেরিকা। অসংখ্য বেকাররা ট্রাম্পের কাছে বেকারভাতা চাইছে। সেখানে চাকরির ক্ষেত্র নিরাপদ নেই। এই পরিস্থিতি মার্কিন নাগরিকত্ব প্রদান (Green Card Issue) বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ট্রাম্প প্রশাসন। অন্তত ২ মাস কোনও গ্রিন কার্ড ইস্যু করা হবে না বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। অভিবাসন প্রক্রিয়া সাময়িকভাবে বন্ধ করায় তীব্র সমালোচনার মুখে এ কথা জানান ট্রাম্প।

আইসোলেশনে যাচ্ছেন ইমরান – আরও জানতে ক্লিক করুন …

এর ফলে নন-ইমিগ্রেন্ট ওয়ার্ক ভিসা বা এইচ-ওয়ান বি ভিসায় যারা আমেরিকায় প্রযুক্তিক্ষেত্রে কাজ করেন, সেই সকল মানুষদের ওপর খুব একটা প্রভাব পড়বে না। কৃষিকাজের জন্য যারা নির্দিষ্টি মরশুমে সে দেশে যান, তাদের ওপরও এই সিদ্ধান্তের প্রভাব পড়বে না বলে মনে করা হচ্ছে। আজ বুধবার, আপাতত অভিবাসন বন্ধ রাখার জন্য একটি এগজিকিউটিভ অর্ডারে সই করেন ট্রাম্প। গ্রিন কার্ড বন্ধ রাখার সিদ্ধান্ত তারই একটা প্রধান বিষয়। গত সোমবার টুইট বার্তায় ট্রাম্প জানান, মহামারী ঠেকাতে এবং দেশের জনগণের জন্য চাকরি রক্ষার স্বার্থে যুক্তরাষ্ট্রে সাময়িকভাবে বন্ধ করা হবে অভিবাসন প্রক্রিয়া।

উত্তর কোরিয়ার নেতা কিম গুরুতর অসুস্থ! – আরও জানতে ক্লিক করুন …

ট্রাম্প জানান, ‘যে অদৃশ্য ভাইরাসের শত্র‌ু আমাদের আক্রমণ করেছে, তার থেকে সবরকম নিজেদের রক্ষা করতে আমাদের এখন দেশের চাকরি মহান মার্কিনিদের জন্য বাঁচিয়ে রাখা জরুরি। তাই মার্কিন যুক্তরাষ্ট্রে অভিবাসন আপাতত বন্ধ রাখতে একটি এগজিকিউটিভ অর্ডারে সই করলাম।’ যদিও পরিস্থিতি বুঝে বিশেষ করে দেশের অর্থনীতি বিবেচনা করে পুনরায় সিদ্ধান্ত নেওয়া হবে। পর্যন্ত যুক্তরাষ্ট্রে এই করোনাভাইরাসে প্রায় ৪৫ হাজারের মত মানুষ মারা গেছে।

রমজানে WHO -এর সামাজিক দূরত্ব – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *