Venezuela Prison Riot Kills At Least 40 and 50 Injured

Venezuela Prison Riot: ভেনেজুয়েলায় কারাগারের তান্ডবে নিহত ৪০জন

আন্তর্জাতিক

কারগারে দাঙ্গায়(Venezuela Prison Riot) কমকরে ৪০ জন নিহত ও আহত হয়েছে ৫০ জন। সেখানে আহতদের মধ্যে একজন কারা উধ্বর্তন কর্মকর্তা রয়েছেন বলে …

আবার অশান্ত ভেনেজুয়েলার সংশোধনাগার। রক্তে স্নান করলো সে দেশের এক বন্দিশালা। কারগারে দাঙ্গায়(Venezuela Prison Riot) কমকরে ৪০ জন নিহত ও আহত হয়েছে ৫০ জন। সেখানে আহতদের মধ্যে একজন কারা উধ্বর্তন কর্মকর্তা রয়েছেন বলে জানা যাচ্ছে। গতকাল শুক্রবার ভেনেজুয়েলার গুনারে শহরের সেন্ট্রাল কারাগারে এ তান্ডবের ঘটনা ঘটে। ভেনেজুয়েলার রাজধানী কারাকাস থেকে ৪৫০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে অবস্থিত গুনারে শহর। বাড়ির ও কাছের মানুষদের কারাগারের ভিতরে খাবার দেওয়া নিয়ে কারা প্রহরী ও বন্দিদের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

Man Made COVID-19: ট্রাম্পের কাছে আছে প্রমান – আরও জানতে ক্লিক করুন …

কারা পর্যবেক্ষক হামবার্তো প্রাডো জানান:

গতবছর ভেনেজুয়েলার কারাগারে কারাবন্দি ও নিরাপত্তারক্ষীদের মধ্যে দাঙ্গায় অন্তত ২৩ জন নিহত হয়েছিল। সেই জেলটি রাজধানী কারাকাস থেকে ২২০ মাইল দূরে ছিল। সেই জেলটির ধারণক্ষমতা ২৫০ জন হলেও সেখানে ৫৪০ জন বন্দিকে ঠাসিয়ে রাখা হয়েছিল।
ভেনেজুয়েলার কারা পর্যবেক্ষক হামবার্তো প্রাডো জানান, এ সংঘর্ষের ঘটনায় ১৮ জন নিরাপত্তারক্ষী আহত নিয়েছিলেন। এছাড়া কারাগারে বিস্ফোরণের ঘটনাও ঘটেছিল।

WHO -এর অনুদান বন্ধ করল ডোনাল্ড ট্রাম্প – আরও জানতে ক্লিক করুন …

অর্থনীতির অব্যাহত পতন:

ভেনেজুয়েলা আসলে দক্ষিণ আমেরিকা মহাদেশের উত্তর উপকূলে ক্যারিবীয় সাগরের তীরে অবস্থিত একটি রাষ্ট্র। ৯৫০-এর দশকের শেষ থেকে গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকার দেশটি শাসন করে আসছে। এইমুহূর্তে দেশটির অর্থনীতির অব্যাহত পতন ঘটছে। প্রতি তিনজন ভেনেজুয়েলানের মধ্যে অন্তত একজন নূন্যতম পুষ্টিমানের খাবার জোগাড় করতে হিমশিম খাচ্ছেন বলে জাতিসংঘ খাদ্য কর্মসূচীর একটি গবেষণায় বেরিয়ে এসেছে।

দ্রুত মক্কা-মদিনার দুই মসজিদ খোলা হচ্ছে – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *