Western DR Congo Bus Accident Kills 30

Congo Bus Accident: কঙ্গোয় বাসে অগ্নিকাণ্ড, মৃত ৩০

আন্তর্জাতিক

কঙ্গোয় ভয়াবহ বাস দুর্ঘটনায় (Congo Bus Accident) মৃত্যু হল অন্তত পক্ষে ৩০ জনের। মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে কঙ্গোর রাজধানী কিনশাসার কাছে।

কঙ্গোয় ভয়াবহ বাস দুর্ঘটনায় (Congo Bus Accident) মৃত্যু হল অন্তত পক্ষে ৩০ জনের। মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে কঙ্গোর রাজধানী কিনশাসার কাছে। রবিবার স্থানীয় সময় রাত একটা নাগাদ রাজধানী কিনশাসা পৌঁছনোর পথে যাত্রীবোঝাই বাসটি ব্রেক ফেল করে নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায়। জানা যাচ্ছে, দুর্ঘটনাগ্রস্ত বাসটিতে অন্তত ১০০ জন যাত্রী ছিলেন। এই মুহূর্তে দুর্ঘটনায় নিহতের সংখ্যা ৩০। এছাড়া ১৮ জন যাত্রীর শরীর থার্ড-ডিগ্রি দগ্ধ হওয়ার ফলে গভীর ক্ষত তৈরি হয়েছে। আপাতত মৃতদেহগুলি শনাক্ত করার কাজ চলেছে। তবে বেশ কিছু দেহ এমনই পুড়ে গিয়েছে যে, তাদের পরিচয় উদ্ধার করতে সমস্যা দেখা দিয়েছে।

রাতে সবাই ঘুমোচ্ছিলেন। তাই কিছু বুঝে ওঠার আগে বেশিরভাগ যাত্রী ঝলসে যান। বাস থেকে বেরিয়ে আসার কোনও সুযোগ পাননি তাঁরা। যে ১৮ জন বাস থেকে বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন তাঁদের শরীরের বেশিরভাগ অংশ ঝলসে গিয়েছে। লুফু থেকে কিনশাসা যাওয়ার পথে যাত্রী ও মালপত্র ঠাসা বাসটি আচমকা যান্ত্রিক বিভ্রাটের শিকার হয়। ম্‌বনজা-ন্‌গুংগু এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা ছেড়ে পাশের নীচু জমির উপর গড়িয়ে গিয়ে বাসটি উলটে গিয়ে হঠাৎ আগুন ধরে যায়। আর তারপরেই ঘটে যায় এই ভয়াবহ দুর্ঘটনা।

মাবানজা-নাঙ্গুঙ্গু অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত প্রশাসক দিদিয়ের এনসিম্বা জানান, ওই বাসটি প্রচুর যাত্রী ও জিনিস ছিল। আচমকা ব্রেক ফেল হওয়ার ফলে সেটি উলটে যায়। তারপর জিনিসপত্রের মধ্যে থাকা প্রচুর তেল ও মদের মতো দাহ্য পদার্থ থাকার কারণে বাসটিতে আগুন লেগে যায়। এখন পর্যন্ত ৩০ জনের দেহ বের করা সম্ভব হয়েছে। এছাড়া গুরুতর জখম অবস্থায় ১৮ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। অনেক যাত্রীর মৃতদেহ উদ্ধার হবে বলে আশঙ্কা করা হচ্ছে। সকল প্রশাসনের পক্ষ থেকে সাহায্যের কথা জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *