World Corona Death Report Along with America and China Today

World Corona Death: আমেরিকায় এক দিনে মৃত্যু ৪৪৯১

আন্তর্জাতিক

থামছে না বিয়োগের (World Corona Death) হাহাকার। সবচেয়ে বিপদের মধ্যে আছে আমেরিকা। ২৪ ঘণ্টায় প্রায় সাড়ে চার হাজার মানুষের মৃত্যু হয়েছে মার্কিন …

শেষ কোথায় ও কবে হবে, কেউ জানে না। কিন্তু দৈনন্দিন মৃত্যু মিছিলে দিশাহারা এই পৃথিবী। প্রায় গোটা বিশ্ব লকডাউনে গৃহবন্দী। তবু থামছে না বিয়োগের (World Corona Death) হাহাকার। সবচেয়ে বিপদের মধ্যে আছে আমেরিকা। ২৪ ঘণ্টায় প্রায় সাড়ে চার হাজার মানুষের মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। লাশের স্তূপের সামনে দাঁড়িয়ে ট্রাম্পের দুনিয়া। আজ জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান জানাচ্ছে, আমেরিকায় মৃতের সংখ্যা ৩২ হাজার ছাড়িয়েছে। এটাই এক দিনে সবচেয়ে বেশি মৃত্যুর রেকর্ড মার্কিন যুক্তরাষ্ট্র।

World Corona Death Report Along with America and China Today
World Corona Death Report Along with America and China Today

এদিকে চীন চাপে পড়ে নিজেকে শুধরে নিলো। বিশ্বের অন্যান্য দেশগুলি যখন করোনাতে বিধ্বস্ত, তখন ক্রমে সেরে উঠেছে চীন। সেখানে অনেকটাই থেমেছে মৃত্যুমিছিল, কমেছে সংক্রমণ। এই দাবি করে আসছিলো চীন। বদলে গেলো পরিসংখ্যান। উহান শহরে করোনায় যত জন মারা গেছিলেন বলে সরকারি ভাবে বলা হয়েছিল, সেই মোট মৃত্যুর সংখ্যা আগের চেয়ে আরও ৫০ শতাংশ বেড়ে গেছে! এর আগে বলা হয়েছিল ২৫৭৯ জন করোনা আক্রান্ত মারা গেছেন উহানে। এখন তথ্য বদলে ও বেড়ে জানানো হচ্ছে উহান শহরে ৩৮৬৯ জনের মৃত্যু হয়েছে।

খাবার দেওয়া হচ্ছে না পাকিস্তানের হিন্দু-খ্রিস্টানদের – আরও জানতে ক্লিক করুন …

এদিকে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমে যাওয়ায় ধাপে ধাপে লকডাউন তোলার কথা ঘোষণা করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট। কিন্তু আজকের এই পরিসংখ্যান, হোয়াইট হাউস এ নিয়ে নতুন করে ভাবনা-চিন্তা করতে পারে বলে মনে করা হচ্ছে। নিউ ইয়র্কে ১৫ই মে পর্যন্ত বাড়ানো হয়েছে লকডাউনের সময়সীমা। শুধু এই শহরেই ১২ হাজার মানুষের মৃত্যু হয়েছে। আমেরিকাতে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৩২,৯১৭। এর মধ্যে গত ২৪ ঘণ্টাতেই মৃত্যু হয়েছে ৪৪৯১ জনের।

WHO -এর অনুদান বন্ধ করল ডোনাল্ড ট্রাম্প – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *