World Corona Numbers Update Today

World Corona Numbers: বিশ্বে আক্রান্ত সাড়ে পাঁচ লক্ষ

আন্তর্জাতিক

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা (World Corona Numbers) বেড়ে দাঁড়িয়েছে ৫,৯৭,৪৫৮ জনে। তার মধ্যে ২৭,৩৭০ জনের মৃত্যু হয়েছে। অবশ্য …

করোনার থাবা গোটা বিশ্বে ক্রমশ প্রকট হচ্ছে। প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। পৃথিবীর ৩০০ কোটির বেশি মানুষ এই মুহূর্তে গৃহবন্দী হয়ে আছে। বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা (World Corona Numbers) বেড়ে দাঁড়িয়েছে ৫,৯৭,৪৫৮ জনে। তার মধ্যে ২৭,৩৭০ জনের মৃত্যু হয়েছে। অবশ্য আক্রান্তের পর সুস্থ হয়েছেন ১,৩৩,৩৫৫ জন। গোটা পরিস্থিতির দিকে নজর রাখছে পৃথিবীর রাষ্ট্রনায়করা ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একদিনের প্রাণহানিতে ফের রেকর্ড ভেঙেছে ইউরোপের দেশ ইতালি। ওই দেশটিতে ২৪ ঘণ্টায় ৯৬৯ জন প্রাণ হারিয়েছেন।

World Corona Numbers Update Today
World Corona Numbers Update Today

করোনাভাইরাস সংক্রমণের নিরিখে চীন-সহ বিশ্বের সব দেশকে ছাপিয়ে গেল আমেরিকা। চীন (৮১৩৪০) ও ইটালিকে (৮০৫৮৯) পিছনে ফেলে মার্কিনমুলুকে করোনা-আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯২২০৬। আমেরিকার ৫০টি প্রদেশে এখন করোনা পরীক্ষা করা যাচ্ছে। দেশ জুড়ে ইতিমধ্যে সাড়ে পাঁচ লক্ষের বেশি মানুষ পরীক্ষা করা হয়েছে। প্রাণহানিতে বিশ্বে দ্বিতীয় স্থানে আছে ইউরোপের আরেক দেশ স্পেন। সেখানে ২৪ ঘণ্টায় ৭৬৯ জন মারা গেছে। সব মিলিয়ে দেশটিতে মোট প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে ৪,৮৫৮ জন।

ট্রাম্প ভারতকে ২২ কোটি দিচ্ছে – আরও জানতে ক্লিক করুন …

বিশ্ব স্বাস্থ্য সংস্থার, বর্তমান সমীক্ষা বলছে তিন ঘন্টার বেশি কোনও মতেই এই জীবানু বেঁচে থাকতে পারে না। দক্ষিণ কোরিয়ায় নতুন করে ১৪৬ জনের শরীরে মিলল করোনা সংক্রমণ। ট্রাম্প জানিয়েছেন, ‘‘করোনার বিরুদ্ধে যুদ্ধে চীনের অভিজ্ঞতা অনেক বেশি। আমরা মিলিত ভাবে কাজ করছি।’’ দু’লক্ষ কোটি টাকার ত্রাণ প্রকল্প ঘোষণা করেছে মার্কিন কংগ্রেস। করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়ে চিকিৎসাধীন থাকা বিশ্বব্যাপী ২৩,৩ ২৩ জনের অবস্থা গুরুতর। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, ভ্যাকসিন আসতে এখনো ১২ থেকে ১৮ মাস সময় লাগবে। তাই সচেতনতার অপেক্ষার খুব প্রয়োজন।

করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *