World Coronavirus Number Reaches Over 7 Lakh and Over 33 Thousands Died

World Coronavirus: বিশ্বে আক্রান্ত ৭ লক্ষ – মৃত ৩৩ হাজার

আন্তর্জাতিক

পৃথিবী জুড়ে (World Coronavirus) অন্তত ১৭৭টি দেশে থাবা বসিয়েছে করোনাভাইরাস। আক্রান্তের গণ্ডি পেরিয়ে গিয়েছে ৭ লক্ষ ২১ হাজার ৪১২। মৃত্যুর …

মারণ করোনা ভাইরাসের আতঙ্ক থামছে না। শতেক বিধিনিষেধের মধ্যে প্রতিদিন বাড়ছে সংক্রমণ ও মৃতের সংখ্যা। পৃথিবী জুড়ে (World Coronavirus) অন্তত ১৭৭টি দেশে থাবা বসিয়েছে করোনাভাইরাস। আক্রান্তের গণ্ডি পেরিয়ে গিয়েছে ৭ লক্ষ ২১ হাজার ৪১২। মৃত্যুর সংখ্যা পাল্লা দিয়ে বেড়ে দাঁড়িয়েছে ৩৩ হাজার ৯৫৬। সুস্থও হয়ে উঠেছেন প্রায় দেড় লক্ষ মানুষ। ইটালিতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গিয়েছে। স্পেনে সাড়ে ৬ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। ইতালি ও চীনকে টপকে আক্রান্তের প্রথম সারিতে চলে এসেছে আমেরিকা। সেখানে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ২০ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২ হাজার।

World Coronavirus Number Reaches Over 7 Lakh and Over 33 Thousands Died
World Coronavirus Number Reaches Over 7 Lakh and Over 33 Thousands Died

এই মহামারি ছড়ানোর জন্য আঙুল উঠছে চীনের বিরুদ্ধে। এবার চীনের জিনপিং সরকারের বিরুদ্ধে ২০ ট্রিলিয়ন ডলারের মামলা দায়ের করলেন এক মার্কিন আইনজীবী। জানা যাচ্ছে, টেক্সাসের আদালত এই মামলা এরই মধ্যে গ্রহণ করেছে। ইউহানের জীবাণু গবেষণা কেন্দ্রের বিরুদ্ধেও মামলা দায়ের করেছে মার্কিন প্রতিষ্ঠান ফ্রিডম ওয়াচ ও বাজ ফটোস। তাদের অভিযোগ, কোনো প্রাকৃতিক বিবর্তন নয়, বরং চীনের গবেষণাগারেই দীর্ঘদিন ধরে এই জীবাণু তৈরি করা হচ্ছিল। আর সেই মারণ জীবাণুর কামড়ে এখন বিশ্ববাসী কাঁপছে।

ট্রাম্প ভারতকে ২২ কোটি দিচ্ছে – আরও জানতে ক্লিক করুন …

এখনও পর্যন্ত লাতিন আমেরিকা এবং আফ্রিকার দেশগুলিতে করোনার তেমন প্রভাব দেখা যায়নি। এই মুহূর্তে সবচেয়ে উদ্বেগজনক আমেরিকায়। সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ২৪ হাজারেরও বেশি। মৃত্যু হয়েছে ২ হাজারের বেশি মানুষের। এর মধ্যে শুধু মাত্র নিউ ইয়র্ক শহরেই মারা গিয়েছেন সাড়ে ছ’শোর বেশি মানুষ। এর মধ্যে চিনে নতুন করে ৫ জনের মৃত্যু হয়েছে করোনায়। শ্রীলঙ্কায় প্রথম কোনও মৃত্যু হল করোনাতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *