World COVID19 Cases Today Climbs to 5 Lakh

World COVID19 Cases: গৃহ বন্দী ৩০০ কোটি, আক্রান্ত ৫ লক্ষ

আন্তর্জাতিক

সারা বিশ্বে লাফিয়ে বাড়ছে সংক্রামণের (World COVID19 Cases) ও মৃত্যুর সংখ্যা। গোটা পৃথিবীর ৩০০ কোটি মানুষ এই মুহূর্তে গৃহবন্দী হয়ে আছেন। করোনা …

মারণ ভাইরাসের আতঙ্ক থামছে না। সারা বিশ্বে লাফিয়ে বাড়ছে সংক্রামণের (World COVID19 Cases) ও মৃত্যুর সংখ্যা। গোটা পৃথিবীর ৩০০ কোটি মানুষ এই মুহূর্তে গৃহবন্দী হয়ে আছেন। করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা হয়ে দাঁড়িয়েছে কমবেশি ৫ লক্ষ। পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। আজ পর্যন্ত মৃতের সংখ্যা ২২০০০ ছাড়িয়েছে। গত ১৪ই মার্চ থেকে লকডাউন ঘোষণা করার পরেও মৃত ও আক্রান্তের সংখ্যা কমানো যায়নি স্পেনে। পার্লামেন্ট আজ সিদ্ধান্ত নিয়েছে, লকডাউন জারি থাকবে আগামী ১১ই এপ্রিল পর্যন্ত। জানা যাচ্ছে, ১৯৩৬-৩৯ সালে দেশে গৃহযুদ্ধের পরে ফের এত বড় সঙ্কটের মুখে স্পেন। কোভিড-১৯-এর ভরকেন্দ্র ইটালিতে আক্রান্তের সংখ্যা ৭০ হাজার।

World COVID19 Cases Today Climbs to 5 Lakh
World COVID19 Cases Today Climbs to 5 Lakh

সারা বিশ্বে সুস্থ হয়ে উঠেছেন ১,২৩,৯৪২ জন মানুষ। ইতালিতে এখন পর্যন্ত মারা গেছে ৮১৬৫ জন। প্রাণহানিতে দ্বিতীয় স্থানে আছে স্পেন, ৪১৪৫ জন।আমেরিকায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,১৫১। এর মধ্যে শুধুমাত্র নিউ ইয়র্কে এক দিনে ১০০ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে ইরানে করোনা আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ও মৃত ২ হাজারের বেশি মানুষ। ৫৪টি নতুন ইমপোর্টেড করোনা সংক্রমণের কথা জানিয়েছে চীন। এদিকে নিউ জিল্যান্ডে নতুন করে ৮৫ জনের শরীরের মিলল করোনা সংক্রমণ।

করোনার সাথে সুনামির আতঙ্ক – আরও জানতে ক্লিক করুন …

যুক্তরাষ্ট্রের করোনাভাইরাস সংক্রমণের ২৫ শতাংশ নিউইয়র্ক রাজ্যে। বাংলাদেশে বৃহস্পতিবার পর্যন্ত মারা গেছেন ৫ জন, আক্রান্ত হয়েছেন ৪৪ জন ও সুস্থ হয়েছেন ১১ জন। যুদ্ধবিধ্বস্ত সিরিয়াকেও বিপাকে ফেলতে চলেছে করোনাভাইরাস। সেখানে হাজার হাজার মানুষের প্রাণহানির আশঙ্কা তৈরি হয়েছে। এদিকে গত পাঁচদিনের মধ্যে একজন ছাড়া চীনের হুবেই প্রদেশের রাজধানী ইউহানে আর কোনও করোনায় আক্রান্তের খবর পাওয়া যায়নি। সেই কারণেই স্বস্তি দিয়ে আগেই ৮ই এপ্রিল লকডাউন তুলে নেওয়া হচ্ছে।

এক জেলে পাঁচ হাজার আইএস জঙ্গি – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *