Worldwide Corona Cases Crosses 8 and Half Lakhs

Worldwide Corona Cases: বিশ্বে আক্রান্ত সাড়ে ৮ লক্ষ

আন্তর্জাতিক

সংক্রমণ ও মৃতের সংখ্যা (Worldwide Corona Cases) প্রতিদিন ব্যাপক হরে বাড়ছে। এখন প্রতি মিনিটে প্রায় ১০ জন করে মারা যাচ্ছে। যদিও প্রতি মিনিটে বিশ্বে …

একটা ভাইরাস গোটা বিশ্বকে ও মানুষকে পাল্টে দিচ্ছে। সাড়ে তিনশো কোটি মানুষ গৃহবন্দী। তবু থামছে না এর ভয়াল গতি। বিশ্বের ১০২টি দেশে এর থাবা বসেছে। সংক্রমণ ও মৃতের সংখ্যা (Worldwide Corona Cases) প্রতিদিন ব্যাপক হরে বাড়ছে। এখন প্রতি মিনিটে প্রায় ১০ জন করে মারা যাচ্ছে। যদিও প্রতি মিনিটে বিশ্বে মৃত্যু হয় ১০৫ জন মানুষের ও জন্ম হয় ২৫০টি নবজাতকের। এই পর্যন্ত করোনা কেড়ে নিয়েছে ৪১ হাজার ২৬১ জনের প্রাণ। ১৮০টি দেশে ছড়িয়ে পড়া এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ৮ লাখ ৩৮ হাজার ৬১ জন।

Worldwide Corona Cases Crosses 8 and Half Lakhs
Worldwide Corona Cases Crosses 8 and Half Lakhs

গত ডিসেম্বরের শেষ দিকে চীনে ছড়িয়ে পড়া এ ভাইরাস তিন থেকে চার মাসেই গোটা বিশ্বে ভয়াবহ এই পরিস্থিতির সৃষ্টি করেছে। তবে এখন পর্যন্ত এই করোনায় আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন ১ লাখ ৭৫ হাজার ৭৩৭ জন। এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ইরানে। এখানে এখন পর্যন্ত আক্রান্তে সংখ্যা ৪৪ হাজার ৬০৫ জন। মৃত্যু হয়েছে ২ হাজার ৮৯৮ জনের। গত ২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যু হল আমেরিকায়। গতকাল মঙ্গলবার, মোট ৮৬৫ জনের মৃত্যু হয়েছে। ফলে আমেরিকায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩,৮৭৩।

উদ্বিঘ্ন ট্রাম্প জানিয়েছেন, ‘আগামী দু সপ্তাহ খুব খুব যন্ত্রণাদায়ক হতে চলেছে। আগামী দিনে যে কঠিন দিন আসতে চলেছে, তার জন্য সব আমেরিকানদের তৈরি থাকতে বলছি।’ ইতালিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত মানুষের সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ১২ হাজার ৪২৮ জন। স্পেনে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ২৬৯। জার্মানিতে ৬৮ হাজার ১৮০ জন, ফ্রান্সে ৪৪ হাজার ৫৫০ জন এবং যুক্তরাজ্যে ২৫ হাজার ১৫০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *